g রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন সাদী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ৫ই অক্টোবর, ২০১৭ ইং ২০শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন সাদী

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৯, ২০১৬

---

 
নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাজনীতিক ও সাবেক এমপি মাহবুবুর রব সাদী বীরপ্রতীক। গতকাল জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। এর আগে সোমবার নিজ নির্বাচনী এলাকা নবীগঞ্জে দুই দফা জানাজা ও এলাকাবাসীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় এ বীর মুক্তিযোদ্ধার প্রতি। গতকাল মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে মরহুমের প্রতি প্রেসিডেন্টের পক্ষে তার সহকারী সামরিক সচিব শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

36416_b3
ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, হুইপ মো. আতিউর রহমান আতিক ও মো. শাহাব উদ্দিন এবং বিরোধীদলীয় নেতার পক্ষে সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর, জাতীয় সমাজতান্ত্রিক দলের পক্ষে মইন উদ্দিন খান বাদলসহ দলীয় নেতৃবৃন্দ মরহুমের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। জানাজায় সংসদ সদস্য আবুল কালাম আজাদ, আবদুল মতিন খসরু, উপাধ্যক্ষ আবদুস শহীদ, নাজমুল হক প্রধান, মইন উদ্দিন খান বাদল এবং জাসদ সভাপতি আ স ম আবদুর রব, সর্বস্তরের নাগরিক, রাজনৈতিক সহকর্মী, গুণগ্রাহী, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ শরিক হন। এর আগে মরহুমের রাজনৈতিক কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন হুইপ শাহাব উদ্দিন, বেগম আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও সুলতান মোহাম্মাদ মনসুর। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

মুক্তিযুদ্ধে জালালপুর সাব-সেক্টরের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সাদী। গত রোববার রাত আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৪৫ সালের ১০ই মে নবীগঞ্জ উপজেলার বনগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন মাহবুবুর রব সাদী। তিনি নবীগঞ্জ-বাহুবল এলাকার সাবেক সংসদ সদস্য। ষাটের দশকে ছাত্রাবস্থায় তিনি সিলেট ও মৌলভীবাজারে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের একজন সাহসী নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। পরে জাসদেরও অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন তিনি।

এ জাতীয় আরও খবর