২৭শে অক্টোবর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১২ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


বিশ্বের অন্যতম বৃহৎ খাদ্য পণ্য মেলায় সজীব গ্রুপ


Amaderbrahmanbaria.com : - ২২.১০.২০১৬

নিজস্ব প্রতিবেদক সাগর হাসান,ফ্রান্স থেকে: ফ্রান্সের প্যারিসে খাদ্য প্রক্রিয়াজাতকারীদের ফেস্টিভ্যাল সিয়াল ফেয়ার-২০১৬ তে অংশ নিয়েছে দেশের প্রথমসারির খাদ্যপণ্য প্রতিষ্ঠান সজীব গ্রুপ । গত ১৬ থেকে ২০ অক্টোবর পাঁচদিনব্যাপী এ ফেস্টিভ্যালে বিশ্বের ১০০টি দেশ থেকে প্রায় সাত হাজার খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠান অংশ নেয়।

প্রতি দুই বছর পরপর এই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় বিশ্বের বিভিন্ন খাদ্য পণ্য উৎপাদন কারী প্রতিষ্টান গুলো তাদের পণ্য গুলো বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত ক্রেতাদের সামনে তুলে ধরে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর উদ্দেশ্য হল নিজ দেশের সীমা ছাড়িয়ে আর্ন্তজাতিক বাজার দখল করা।

বাংলাদেশের প্রাণ সহ, ইপিবি এর মাধ্যমে বেশ কয়েকটি কোম্পানি এ মেলায় অংশ নেয়।

মেলা অংশ গ্রহণ সম্পর্কে সজীব গ্রুপ এর এজিএম (এক্সপোর্ট ) জিয়াউর রহমান জানান, প্রথমবারের মতো এ মেলায় অংশগ্রহণ করে সজীব গ্রুপ সফল হয়েছে। ড্রিংকস, জুস, লিকুইড ফ্লেভার মিল্ক ড্রিংক ,ম্যাকারনি , নুডলস, সস, বিস্কুটসহ বিভিন্ন খাদ্যপণ্য আমরা প্রদর্শন করেছি। মেলায় আগত বিভিন্ন দেশের দর্শনার্থী এবং প্রতিষ্ঠানের কাছ থেকে উল্লেখযোগ্য সারা মিলেছে ।

দক্ষিণ আমেরিকার দেশ সুরিনাম , ইউরোপের ইতালি, পর্তুগাল এবং আফ্রিকার তিনটি দেশ সহ মোট ৬ টি দেশের ব্যবসায়ীদের সাথে তাৎক্ষণিক রপ্তানি চুক্তি করতে সক্ষম হয়েছে বলে জানান তিনি।
আগামীতে এ মেলায় আরো বড় পরিসরে অংশগ্রহণ করার পরিকল্পনা রয়েছে বলে জানান জিয়াউর রহমান।

সজীব গ্রুপ এর চেয়ারম্যান আবুল হাশেম এবং ডিরেক্টর তারেক ইব্রাহিম মেলায় অবস্থিত বাংলাদেশী কোম্পানির হল পরিদর্শন করেন। তারা ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শহিদুল ইসলাম এবং বাণিজ্য বিষয়ক কন্স্যুলার ফিরোজ উদ্দিন এর সাথে মেলার কার্যকারিতা সম্পর্কে এবং কিভাবে আরো বড় পরিসরে অংশ গ্রহণ করা যায় এসব বিষয়ে মতবিনিময় করেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close