২৭শে অক্টোবর, ২০১৬ ইং, বৃহস্পতিবার ১২ই কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


কষ্ট ভেঙে পড়েন সাব্বির


Amaderbrahmanbaria.com : - ২৪.১০.২০১৬

ম্যাচের শেষ রিভিউটা পক্ষে গেল। ইংল্যান্ডের খেলোয়াড়রা তখন মুক্তির আনন্দে মাতোয়ারা। ঠিক সেই সময়ই একটি ছবি চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের হারের প্রতীক হয়ে রইল। ৩ স্টাম্পের ১টি পড়ে আছে পাশে। সাব্বির রহমান ব্যাটের ওপর ভর করে মাথা নত করে বসে আছেন আরো ভাঙা মন নিয়ে। ৩৩ রান! জয় করলেই ইতিহাস। কিন্তু ২৩ রানের দুঃখ। টেস্ট অভিষেকেই এতটা দুঃখ পাবেন তা হয়ত ভাবেননি সাব্বির।

২৮৬ রানের অসম্ভব লক্ষ্য জয় করে ইংল্যান্ডকে হারানোর হাতছানি ছিল। কিন্তু শেষ দিনে ৫৯ রান নিয়ে নামা সাব্বিরের সাথে সঙ্গ দেওয়ার মানুষ মিলল না। আর ২১ বলের মধ্যে ২৬৩ রানে শেষ বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। হার ২২ রানের। এত কাছে! কিন্তু কত দূরে! ৬৪ রানে অপরাজিত সাব্বির কষ্টে নুয়ে পড়েন। কি লড়াইটাই না এই তরুণ ব্যাটসম্যান করে গেছেন এই ইনিংসে!

সাব্বির কষ্টে মুষড়ে পড়েন। ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুকের ১৩৪ টেস্টের ক্যারিয়ারে এমন অভিজ্ঞতা আগে হয়েছে। সাব্বিরের পাশে এসে দাঁড়ান। সান্ত্বনা দেন। ৯৯তম টেস্ট খেলা পেসার স্টুয়ার্ট ব্রড সর্বনাশটা করেছেন আগের বিকেলে। তিনিও চলে আসেন। সাব্বিরকে বোঝান। এটা তো খেলা। জীবনটা যে খেলার চেয়েও বড়!


সাব্বির উঠে দাঁড়ান। একটু একটু করে ড্রেসিং রুমের দিকে পা বাড়ান। কিন্তু ওই ২৩ রানের আক্ষেপটা যেন পাষান ভার হয়ে চেপে বসে ২৪ বছরের ব্যাটসম্যানের কাঁধে। তার ব্যাটের দিকেই যে তাকিয়ে ছিল ১৬ কোটি মানুষের সবুজ এই দেশটা! শেষ দুই ব্যাটসম্যানকে আগলে রেখে দেশের স্বপ্ন পূরণের ব্যর্থতার কষ্টই পুড়িয়ে চলে তাকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close