সোমবার, ২৫শে ডিসেম্বর, ২০১৭ ইং ১১ই পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

সৈয়দাবাদ আদর্শ মহাবিদ্যালয়কে সরকারি করণ করায় শিক্ষক ও এলাকাবাসির কৃতজ্ঞতা প্রকাশ

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ২০, ২০১৬

---

saydabadনিজস্ব প্রতিনিধি : কসবা উপজেলার সায়েদাবাদ কলেজকে সরকারি করণের জন্য গত ১২ই ডিসেম্বর (মঙ্গলবার) রাতে  কলেজের অধ্যক্ষ  খন্দকার আলমগীর আহমেদ এর নেতৃত্বে একটি প্রতিনীধি দল ছুটে যান  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এড. আনিসুল হক, এমপি মহোদয়ের ঢাকার অফিসে ।
এসময় আরও উপস্থিত ছিলেন, যুগ্ন সচিব তাজুল ইসলাম, সদ্য বিদায়ী কলেজের সম্মানিত সভাপতি ফারহানা সিদ্দিক, ইসহাক আলী ভুইয়া (উপাধ্যক্ষ), ইকবাল হুসেন (ইউ.পি. চেয়ারম্যান ), আবুল কাশেম (সহকারী অধ্যাপক), সাইদুল হক (সহকারী অধ্যাপক),মোঃ- মাজেদ আহমেদ ( সহকারী অধ্যাপক ), আঃ মান্নান ( সি. প্রভাষক ), মোস্তাক আহমেদ (প্রভাষক), সাইদুর রহমান (প্রভাষক ), জাকির হুসেন ( প্রভাষক ), মোঃ তাজুল ইসলাম (হানিফ) ( প্রভাষক ), মনিরুল ইসলাম (প্রভাষক), পারভিন সুলতানা (প্রভাষক), বাছির মিয়া ( শরীর চর্চা), মোঃ কামাল হুসেন (অফিস ক্যাশিয়ার ), মনির হুসেন বাক্কু (অফিস সহকারী), শামসু মোল্লা, জনাব আলমগীর হুসেন ভিপি, বাচ্চু মিয়া (যুবলীগ নেতা) প্রমুখ ।
উপস্থিত সকলেই মাননীয় প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মানসকন্যা, জাতির পিতার সুযোগ্য কন্যা, সফল রাষ্ট্রনায়ক ও শিক্ষাবান্ধব নেতা শেখ হাসিনার প্রতি ও অশেষ কৃতজ্ঞতা ও তাঁর দীর্ঘায়ু কামনা করেন , একই সাথে মাননীয় শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবকে অভিনন্দন ও অভিবাদন জানান এই কলেজ পরিবার।

এসময় প্রতিনীধি দল মাননীয় মন্ত্রী জনাব এড. আনিসুল হক,এমপি মহোদয় কে কলেজ আমন্ত্রণের জন্য অনুরোধ করা হয়। এতে তিনি সদয় সম্মতি জ্ঞাপন করেন এবং বলেন জানুযারি প্রথম নতুবা মাসের শেষ সপ্তাহে আসবেন ।
গত ২২ আগস্ট, ২০১৬ ইং এর ৬৪ কলেজ জাতীয়করণে মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতিতে আদর্শ মহাবিদ্যালয় (অনার্স কলেজ), সৈয়দাবাদ এর নাম ছিল, পরবর্তীতে জাতীয়করণের পরির্দশন দল এই কলেজের যাবতীয় সব কিছু দেখে সন্তুষ্ট প্রকাশ করেন ।
কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশ ঘেশা অত্যন্ত মনোরম পরিবেশে সৈয়দাবাদ আদর্শ মহাবিদ্যালয়ে ( অনার্স কলেজ) দক্ষ্য, অভিক্ষ ও উচ্চশিক্ষিত শিক্ষক দ্বারা পাঠদান চলে আসছে দীর্ঘ ৪৮ বছর যাবৎ ।
কসবা উপজেলা আওয়ামীলীগের সাবেক সফল সভাপতি, ব্রাক্ষণবাড়ীয়া জেলা আওয়ামীলীগের সাবেক সি.সহ-সভাপতি, বর্তমান আইন মন্ত্রীর সবচেয়ে আস্থাভাজন ব্যক্তি যিনি ছিলেন, কসবা উপজেলা আওয়ামীলীগের নিবেদিত প্রাণ ( মরহুম ) জনাব এ.বি. সিদ্দিক সাহেবের নিজের হাতে প্রতিষ্ঠিত কলেজ, সৈয়দাবাদ আদর্শ মহাবিদ্যালয় ( অনার্স কলেজ) । কলেজটি প্রতিষ্ঠিত হয় ১৯৬৯ সালে  । এখানে চারটি  বিষয়ে অনার্স পড়ানোসহ রয়েছে কয়েক হাজার হাজার ছাত্রছাত্রী ।
সৈয়দাবাদ, বাদৈর, মনকাশাইর, খিদিরপুর, খাড়েরা, অনন্তপুর, হাজিপুর, মজলিশপুর, বিনাউটি, তন্তর, ছতুরা-চান্দপুর, নিমবাড়ী, শ্যামবাড়ী, সহ-পুরো কসবা-আখাউড়া বাসীর আনন্দ উল্লাস প্রকাশ ও মাননীয় মন্ত্রী জনাব এড. আনিসুল হক,এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
পাকিস্তান আমলে প্রতিষ্ঠিত হওয়া এই কলেজে পড়াশোনা করে অনেকেই সরকারের উচ্চপদস্থ অবস্থানে আছেন এবং দেশ গঠনে এই এলাকার গুরু দায়িত্ব পালন করছেন ।
ব্রাক্ষণবাড়ীয়া জেলার অন্যতম প্রাচীন বিদ্যাপীঠ আদর্শ মহাবিদ্যালয় (অনার্স কলেজ) কে সরকারীকরণ করায় চরম খুশী ও আনন্দ উল্লাস প্রকাশ করেন এলাকার এম পি ও সরকারের মাননীয় মন্ত্রী জনাব এড. আনিসুল হক, সদ্য বিদায়ী কলেজের সম্মানিত সভাপতি জনাব ফারহানা সিদ্দিক, কসবা উপজেলার সম্মানিত থানা নির্বাহী অফিসার জনাব হাছিনা ইসলাম, কসবা পৌরসভার মেয়র জনাব এমরান উদ্দিন জুয়েল, জনাব ইকবাল হুসেন (ইউপি চেয়ারম্যান), জনাব আলমগীর হুসেন ভিপি ও অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।
প্রতিষ্ঠানটিকে সরকারীকরনের মাধ্যমে এই জনপথের মানুষ আরও ভাল শিক্ষার সুযোগ পাবে, দেশ ও জাতি গঠনে এই উচ্চশিক্ষার প্রতিষ্ঠানটি পূর্বের ন্যায় ভবিষ্যতে আরও বেশী দায়িত্বশীল ভুমিকা পালন করবে , এই আশাবাদ এলাকার সুশীল সমাজের ।

এ জাতীয় আরও খবর

  • আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা ইউনিয়ন সেচ্ছাসেবক দলের কমিটি গঠিতআশুগঞ্জ উপজেলার আড়াইসিধা ইউনিয়ন সেচ্ছাসেবক দলের কমিটি গঠিত
  • কসবায় জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির ফাইনাল খেলা অনুষ্ঠিতকসবায় জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • ১২ জুন বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস১২ জুন বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস
  • অভিনেত্রীর প্রেমে মজেছেন জহির!অভিনেত্রীর প্রেমে মজেছেন জহির!
  • এবার হাওরে বাকৃবির মৎস্য বিশেষজ্ঞ দলএবার হাওরে বাকৃবির মৎস্য বিশেষজ্ঞ দল
  • চিন্তা নেই তামিম–সৌম্যকে নিয়েচিন্তা নেই তামিম–সৌম্যকে নিয়ে
  • সৌদিতে সড়ক দুর্ঘটনা হজযাত্রীসহ ৩ বাংলাদেশি নিহতসৌদিতে সড়ক দুর্ঘটনা হজযাত্রীসহ ৩ বাংলাদেশি নিহত
  • পৃথিবীতে বেশি দিন থাকছে না কলা!পৃথিবীতে বেশি দিন থাকছে না কলা!
  • অশোকা ফেলো চেইঞ্জমেকারজী মো. মাতিন আহমেদ “গ্লোবাল ইয়ুথ এ্যাম্বাসেডর অব চেইঞ্জ” মনোনীতঅশোকা ফেলো চেইঞ্জমেকারজী মো. মাতিন আহমেদ “গ্লোবাল ইয়ুথ এ্যাম্বাসেডর অব চেইঞ্জ” মনোনীত
  • আটকের পর পাকিস্তানি কূটনীতিককে হাইকমিশনে হস্তান্তরআটকের পর পাকিস্তানি কূটনীতিককে হাইকমিশনে হস্তান্তর
  • সেলফি তুলতে গিয়ে গুলিবিদ্ধ তরুণীসেলফি তুলতে গিয়ে গুলিবিদ্ধ তরুণী
  • পুড়ে যাওয়া বাড়ি সংস্কারে নিলামে কুমারিত্ব!পুড়ে যাওয়া বাড়ি সংস্কারে নিলামে কুমারিত্ব!