বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

৮০ মেট্রিক টন চালসহ ৩ ট্রাকচালককে আটক করেছে র‌্যাব

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১২, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ খাদ্য গুদাম থেকে পাচার হওয়া সাড়ে ৮০ মেট্রিক টন চালসহ তিন ট্রাকচালককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটকরা হলেন- ইয়াছিন মিয়া (২০), জয়নাল আবেদিন (৩৫) ও হানিফ মিয়া (৩৫)। বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাহাদুরপুর এলাকার মেসার্স উসমান গণি এগ্রো ফুড নামের একটি চাল বাছাইয়ের মিল থেকে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা এসব সরকারি চালসহ তাদেরকে আটক করে।

র‌্যাব সূত্রে জানা যায়, আশুগঞ্জ খাদ্য গোদাম থেকে তিনটি ট্রাকে করে একটি চক্র চাল পাচার করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের একটি অভিযানিক দল আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর এলাকার মসার্স উসমান গণি এগ্রো ফুড নামের একটি চাল বাছাইয়ের মিলে অভিযান চালায়। অভিযান চলাকালে মিলের সামনের দুটি ট্রাক ও ভেতরে একটি ট্রাকের মধ্যে থাকা সাড়ে ৪৭ মেট্রিক চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় ট্রাকের ওই তিন চালককে আটক করা হয়েছে।
আটক ট্রাক চালকরা জানান, আশুগঞ্জের স্থানীয় এক চাল ব্যবসায়ী তাদেরকে খাদ্য গুদাম থেকে এসব চাল মেসার্স উসমান গণি এগ্রো ফুড নামের ওই চাল বাছাইয়ের মিলে নিয়ে যেতে বলেছেন।তবে আশুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু কাওসার জানান আটক করা চাল আশুগঞ্জ খাদ্য গোদাম থেকে পাচার হয়নি।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিরুল কায়ছার জানান সরকারী সিল দেয়া বস্তায় এ চাল আটক করা হয়েছে।প্রাথমিক ভাবে মনে হচ্চে এগুলো সরকারী চাল।তিনি বলেন তিনজন ট্রাক ড্রাইভারকে আটক করা গেলেওে চালের মালিককে আটক করা সম্ভব হয়নি।তবে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার শেখ নাজমুল আরেফিন পরাগ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ট্রাক চালকদের জিজ্ঞাসাবাদ চলছে।

এ জাতীয় আরও খবর