শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১৫৪/৩

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১২, ২০১৭
news-image

---

আলো স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগেই প্রথম দিনের খেলা শেষ হয়েছে। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫৪ রান। ব্যক্তিগত ৬৪ রানে অপারাজিত আছেন মুমিনুল হক। অন্যদিকে সাকিবের সংগ্রহ ৫।
কিউইদের বিরুদ্ধে ওয়ান্ডে ও টি-টোয়েন্টির ব্যর্থতার পর এবার ‘টেস্ট’ পরীক্ষায় টাইগাররা। সিরিজের প্রথম টেস্টে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।
২০তম অর্ধশতক পূরণ করে সাজঘরে ফেরেন তামিম ইকবাল।
বেসিন রিজার্ভের সবুজ উইকেট টাইগারদের জন্য বড় বাধা। অধিনায়ক মুশফিকুর রহিম বলছেন, ব্যাটসম্যানরা দায়িত্ব নিলে খুব একটা সমস্যা হবে না। তাই সতীর্থদের কাছে ইংল্যান্ড সিরিজের ধারাবাহিকতা চান মুশফিকুর রহিম।
সব ছাপিয়ে আলোচনা বিষয় বেসিন রিজার্ভের উইকেট। মাঠ থেকে উইকেট আলাদা করার উপায় নেই। ম্যাচের আগে ঘাস ছাটা হবে তবে যেটা থাকবে, তা ব্যাটসম্যানদের জন্য হবে বধ্যভূমি।
বেসিন রিজার্ভে সবশেষ নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে দাপট দেখিয়েছে বোলাররা। চার দিনে শেষ হয়েছে ম্যাচ। তাই সবুজ উইকেটে লড়াইয়ে চ্যালেঞ্জ থাকছে তামিম-ইমরুলদের।
পিচ এন্ড কন্ডিশন টাইগার একাদশ ঠিক করে দিচ্ছে। শতভাগ ফিট না হলেও ব্যাটিং ও কিপিংয়ে থাকছেন অধিনায়ক মুশফিক। একজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেললে মেহেদী মিরাজের বিকল্প নেই। পেইস ডিপার্টমেন্ট জোর দিলে রুবেল, তাসকিন, শুভাশিষের সাথে থেকে যাবেন সৌম্য।
ঘরের মাঠে কিছুদিন আগে পাকিস্তানকে বিধ্বস্ত করেছে নিউজিল্যান্ড। ধারাবাহিকতা ধরে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে ওডিআই ও টি টোয়েন্টি সিরিজে। ব্যাটসম্যানদের পরীক্ষা নিতে এ মুহুর্তে বিশ্বসেরা বোলিং পেয়ার টিম সাউদি-ট্রেন্ট বোল্টের সাথে নেইল ওয়াগনার ও কলিন ডি গ্র্যান্ডহোমকে নামাবে ব্ল্যাকক্যাপরা।
নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন মনে করেন, সাদা বলে বাংলাদেশ আমাদের প্রতি ম্যাচেই চাপে ফেলেছিল। ওরা অভিজ্ঞ একটি দল। বিশ্বের সব প্রান্তেই খেলেছে। আমরা জানি, ওরা আমাদের দৃঢ় চ্যালেঞ্জ জানাবে। আমরা শুরু থেকে নিয়ন্ত্রণ নিতে চাই।
উইকেটের মতো কন্ডিশনের সাথেও লড়তে হবে বাংলাদেশকে। দেশের বাইরে আড়াই বছর পর টেস্ট চ্যালেঞ্জ নিতে হবে মুশফিকের দলকে। সূত্র: ইনডিপেন্ডেন্ট টিভি