g ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন সাইনবোর্ডের বানান সংশোধন হলো ফেসবুক পোস্ট দেখে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ৩১শে জুলাই, ২০১৭ ইং ১৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন সাইনবোর্ডের বানান সংশোধন হলো ফেসবুক পোস্ট দেখে

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ১২, ২০১৭

---

মাসুক হৃদয়  : ফেসবুক পোস্ট দেখে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন সাইনবোর্ডের বানান সংশোধন করলেন রেল কর্তৃপক্ষ। ‘বাউনবাইরার কতা’ নামের ফেসবুকভিত্তিক একটি সংগঠনের পক্ষে জনৈক চিকিৎসক মাহাবুবুর রহমান এমিল রেলস্টেশন সাইনবোর্ডে ব্রাহ্মণবাড়িয়া বানানটি ভুল লেখা মর্মে একটি পোস্ট দেন। এরপর বিষয়টি রেল কর্তৃপক্ষের নজরে পড়ে।

চিকিৎসক মাহাবুবুর রহমান এমিল বলেন, সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া বানানটি রেলস্টেশন সাইনবোর্ডে দীর্ঘ ঈ-কার দিয়ে লেখা থাকায় রেল কর্তৃপক্ষের দৃষ্টি অাকর্ষণ করে ছবিসহ একটি পোস্ট দিয়েছিলাম। পোস্টটি রেল মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাহ্ উদ্দিনের নজরে পড়ে। এরপর তিনি নামটি শুদ্ধ বানানে লিখতে স্টেশন মাস্টারকে নির্দেশ দিলে গত শনিবার (১১ ফেব্রুয়ারি) অাগের বানান মুছে শুদ্ধ বানানে লেখা হয়।
বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন মাস্টার শোয়েব অাহমেদ বলেন, মন্ত্রণালয় থেকে এ বিষয়ে অামরা নির্দেশ পেয়ে বানানটিতে বিদ্যমান দীর্ঘ ঈ-কার মুছে ই-কার করে দেই। এ ব্যাপারে যোগাযোগ করা হলে রেল মন্ত্রণালয়ের সচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন মোবাইল ফোনে বলেন, একটি গুরুত্বপূর্ণ রেলস্টেশন তথা জেলার নাম ভুল থাকা দু:খজনক। তাই বিষয়টি ফেসবুকের মাধ্যমে অামার নজরে পড়লে এটি শুদ্ধ করে দিতে স্থানীয় কর্মকর্তাদের নির্দেশ দেই। ভাষার মাসে এমন ভুলটি সংশোধন হওয়ার কৃতিত্ব মূলত ফেসবুক ব্যবহারকারিদেরই।

এ জাতীয় আরও খবর