g ব্রাহ্মণবাড়িয়ায় এলোহা ভারত বাংলাদেশ শিশু শিক্ষা মৈত্রী উৎসব ॥ শিশুদের আনন্দঘন মিলন মেলা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ২৩শে অক্টোবর, ২০১৭ ইং ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় এলোহা ভারত বাংলাদেশ শিশু শিক্ষা মৈত্রী উৎসব ॥ শিশুদের আনন্দঘন মিলন মেলা

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২৩, ২০১৭

---

শিশুদের শিক্ষার বিকাশ,বন্ধুত্ব, বিশ্বায়নে শিশুদের সম্পৃক্ততার লক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় এলোহা বাংলাদেশ – ভারত শিশু শিক্ষামৈত্রী উৎসব ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। গত ২২ ফ্রেব্রুয়ারী বুধবার ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডায় শিশু শিক্ষা গবেষণার প্রতিষ্ঠান এসএসআইটি এট ইডিও –এর উদ্যোগে দুদেশের ২ শতাধিক শিশুর অংশগ্রহণে দিনব্যাপী আনন্দঘন এ উৎসব হয়। এলোহা বাংলাদেশের আমন্ত্রণে ভারতের ত্রিপুরা রাজ্যের বিভিন্ন জেলার শিশুদের একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসলে এলোহা ব্রাহ্মণবাড়িয়ার এমডি ও শিক্ষা গবেষণায় অশোকা ফেলো মাতিন আহমেদের ব্যবস্থাপনায় ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডাস্থ কোকিল সূতা কলে এ উৎসবের আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে শিশুরা আখাউড়া স্থল বন্দর পৌছতে শুরু করে। সেখানে এলোহা ত্রিপুরা চ্যাপ্টারের এমডি রনবীর রায়ের নেতৃত্বে আসা শিশু ও তাদের অভিভাবক শিক্ষকদের অভ্যর্থনা জানান অশোকা ফেলো মাতিন আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন, আখাউড়া প্রেস ক্লাবের সভাপতি মোঃ মানিক মিয়া সহ অন্যান্যরা। স্থল বন্দর থেকে ৪ টি বাসে করে শিশুরা ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডাস্থ কোকিল সূতাকলে জড়ো হয়। এখানে এলোহা ব্রাহ্মণবাড়িয়ার শতাধিক শিশু তাদের ফুলেল অভ্যর্থনা জানায় ।
পরে অনুষ্ঠিত হয় এলোহা ভারত বাংলাদেশ শিক্ষামৈত্রী উৎসব ২০১৭। উৎসবে দুদেশের শিশু অভিভাবক, শিক্ষকরা সম্প্রীতি বিনিময় করে বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন অশোকা ফেলো মোঃ মাতিন আহমেদ। অনভূতি ব্যক্ত করেন রনবীর রায়। আল আমীন শাহীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট সামাজিক উদ্যোক্তা ড. সামসুল মোমেন পলাশ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কণর্ কবীর, ব্রাহ্মণবাড়িয়া চেস্বারের সাবেক সভাপতি তানজিল আহমেদ, আগরতলা আমদানী রপ্তানী কারক সমিতির সাধারণ সম্পাদক হাবুল বিশ^াস, শিক্ষাবিদ পরিমল ভৌমিক, প-িত বিমল চন্দ্র ভটাচার্য বাবু , শাখাওয়াৎ মামুন, এসএসআইটি এট ইডিও এর আওতাধীন প্রতিষ্ঠান নর্থ সাউথ স্কুল অব প্রাইমারী গ্রাজুয়েশন এর একাডেমিক হেড মোঃ মাইনুল ইসলাম, গ্লোবাল সিটিজেনস স্কুলের একাডেমিক হেড রেজা মোঃ আমিনুল ইসলাম, এল এন্ড এফ ও কিন্ডার কিডস ইউনিভার্সিটির একাডেমিক হেড নূর মোঃ রিজন, লাইফমেকার ইসলামিক কিডস ইউনিভাসিটির একাডেমিক হেড মোঃ নাজমুল হাসান সহ শিক্ষক বৃন্দ ও দুদেশের শিশু প্রতিনিধিরা। এখানে শিশূদের জন্য আনন্দ আয়োজন প্রীতিভোজের ব্যবস্থা করা হয়।পরে সন্ধ্রার পূর্বে শিশুরা ঢাকায় এলোহা বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠানে যোগ দিতে ব্রাহ্মণবাড়িয়া ত্যাগ করে। ঢাকায় এই ৫ থেকে ১২ বছরের শিশু প্রতিনিধি দলটি ৪ দিন ব্যাপী প্রতিযোগিতায় অংশ নেবে । উক্ত প্রতিযোগিতায় ২৫ টি দেশের শিশুরা অংশ নিচ্ছে।

 

এ জাতীয় আরও খবর