g ব্রাহ্মণবাড়িয়া ফ্লাইওভার নির্মাণ কাজ যথাসময়ে শেষ হচ্ছেনা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ৮ই আগস্ট, ২০১৭ ইং ২৪শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া ফ্লাইওভার নির্মাণ কাজ যথাসময়ে শেষ হচ্ছেনা

AmaderBrahmanbaria.COM
মার্চ ১৫, ২০১৭

---

নিজস্ব প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া শহরের  রেললাইনের উপর দিয়ে শহরের যানজট নিরসনে ফ্লাই ওভার নির্মাণ কাজ আর এটি শহরের দক্ষিণ অংশে যানজটে নিরসনে ২০১৬ সালের জানুয়ারি মাসে শুরু হয়। যদিও চলতি বছরের জুন মাসে কাজটি শেষ হওয়ার কথা ছিলো। কিন্তু অবকাঠামো সম্প্রসারণ জনিত জটিলতার কারণে নির্মাণ কাজের সময়সীমা আরো ৬ মাস বাড়ানো হয়েছে। এতে শহরবাসীর দুর্ভোগ আরো বাড়লো।
পথচারী একজন বলেন, এখানে ট্রাফিক ব্যবস্থা না থাকার কারণে জনগণ খুব বেকায়দায় আছে।’ পৌর এলাকার জনসাধারণের ভোগান্তির কথা স্বীকার করে জেলার সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী বলেন ফ্লাইওভার নির্মাণ জনিত যানজটের সমস্যা সমাধানে পৌরসভা ইচ্ছে করলে ভূমিকা রাখতে পারতো। ব্রাহ্মণবাড়িয়া, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু এহতেশাম রাশেদ বলেন, ‘পৌরসভার নিজস্ব যে ট্রাফিক ব্যবস্থাপনা আছে তারা আবেদন করতে পারতো। তারা এগিয়ে আসলে যানজট নিরসন অনেকটা কমে যেত।’
এদিকে সচেতন নাগরিকরা বলেছেন জনদুর্ভোগ কমানোর লক্ষ্যে পৌরসভা এবং সড়ক এ জনপথ বিভাগের রশি টানাটানি না করে ভাগাভাগি করে উদ্যোগ গ্রহণ করা জরুরি। ৭’শ ৬০ মিটার দৈর্ঘ্য এবং ৭ দশমিক ৬ মিটার প্রস্থ ফ্লাইওভারটি ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগ বাস্তবায়ন করছে্ এজন্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৭৯ কোটি টাকা।

এ জাতীয় আরও খবর