g সবার দৃষ্টি ২৩ মার্চ ঘিরে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৩ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৯শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

সবার দৃষ্টি ২৩ মার্চ ঘিরে

AmaderBrahmanbaria.COM
মার্চ ২১, ২০১৭

---

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মনবাড়িয়া : একটি সংর্বধনা নিয়ে সারা জেলায় তোলপাড় চলছে। আলোচিত সংর্বধনা নিয়ে সৃষ্টি হয়েছে উৎসুখ্য। শহরে চলছে সাজ সাজরব। প্রতিদিন সমানে চলছে মাইকিং। শুধু ব্রাহ্মনবাড়িয়া শহরই নয় উপজেলায় উপজেলায় চলছে মাইকিং। প্রতিদিন কর্মীসমর্থকদের গ্রুপিং বৈঠক হচ্ছে। সম্মিলিত নাগরিক সমাজের ব্যানারে ব্রাহ্মণবাড়িয়ার প্রথম নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মোঃ শফিকুল আলম এমএসসিসহ জেলা পরিষদের নব নির্বাচিত সকল সদস্যদেরকে ২৩ মার্চ বৃহস্পতিবার বিকাল ৩টায় জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে নাগরিক সংবর্ধনা দেয়া হবে। সংবর্ধনা সভায় প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী এডঃ ছায়েদুল হক এমপি। বিশেষ অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবঃ এবি তাজুল ইসলাম এমপি, নবীনগর-৫ আসন থেকে নির্বাচিত মোঃ ফয়জুর রহমান বাদল এমপি, এডঃ জিয়াউল হক মৃধা এমপি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও দুই বারের নির্বাচিত সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিসেস মিনার আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আমানুল হক সেন্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা নাগরিক সমাজের সভাপতি হাজী তাজ মোহাম্মদ ইয়াছিন। মুলত এ সংর্বধনার দিকে এ মহুর্তের সকলের দৃষ্টি। প্রকৃত পক্ষেই কি সম্মেলন হবে ? করা উপস্থিত থাকছে। অতিথিরা কি আসবে এমন মন্ত্রব্য স্থানীয় মাঠে প্রশ্নাকারে ঘুরছে।
ইতোমধ্যেই সোমবার এক সাংবাদিক সম্মেলন করে সম্মিলিত নাগরিক সমাজ নেতারা সম্মেলন নিয়ে তাদের শংকার কথাই জানান। তারা সংর্বধনা সফল করতে সকলের প্রতি আহবান জানান। সম্মেলনে জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। তবে জেলা আওয়ামীলীগ সভাপতি ও সংসদ সদস্য র, আ, ম, উবায়দুল মোকতাদির চৌধুরী সংর্বধনায় উপস্থিত থাকবেন না বলে জানিয়েদিয়েছেন। একটি সুত্র বলছে, সংর্বধানা অনুষ্ঠানে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। পেন্ডল নির্মান, ডেকোরেটার, মাইকিং করা সহ নানা কাজে পদে পদে বাধা দেয়া হয়েছে। তার পর ৩০টি বাস কুমিল্লার নির্বাচনী প্রচারনা কথা বলে আটকে দেয়া হয়। দাওয়াতী মেহমানদের ফোন করে না আসার জন্য ধমক দেয়া হয়। তার পর ও সকল প্রতিবন্ধকতা কাটিয়ে নির্ধারিত সময়েই সংর্বধনা হবে বলে আয়োজকরা জানিয়েছে। আয়োজনকরা হুশিয়ারী দিয়ে বলেছেন কোন অঘটনা করার চেষ্টা করা হলে তা নিজ দায়িত্বয়েই করতে হবে।
এ সংর্বধান ঘিরেই ৪ দিনের সফরে ব্রাহ্মণবাড়িয়ায় আসছেন মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী এডভোটে ছায়েদুল হক এমপি। মন্ত্রীর আগমন উপলক্ষে শহরের সাজ সাজ রব পড়েছে। বিভিন্ন স্থানে তোড়ন নির্মান করা হচ্ছে। স্বাগত জানাতে চলছে নানা প্রস্তুতি। সাধারণ মানুষের মধ্যেও ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। মন্ত্রী হবার পর এটাই তার ব্রাহ্মণবাড়িয়া সদরে প্রথম সফর। সারা শহরজুড়ে ব্যাপক মাইকিং চলছে। দলীয় নেতাকর্মীরা মন্ত্রীর সফল করতে একের পর এক বৈঠক করছেন। তিনি বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানী ঢাকার সরকারী বাস ভবন থেকে রওনা হবেন। দুপুর ২ টায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে উপস্থিত হয়ে মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন। বিকেল ৩ টায় সার্কিট হাউস থেকে সড়ক পথে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান যোগ দেয়ার উদ্দেশ্যে বের হবেন। সোয়া ৩ টায় প্রধান অতিথি থাকবেন নাগরিক সমাজ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন। সন্ধ্যায় পুনরায় সার্কিট হাউসে অবস্থান করে রাত্রিযাপন করবেন। পরদিন ব্রাহ্মনবাড়িয়া ৩ আসনের প্রয়াত এমপি লুৎফুল হাই সাচ্চুর কবর জিয়ারত করবেন। সেখান থেকে নাসিরনগর ডাক বাংলার উদ্দেশ্যে যাত্রা করবেন। শনিবার নাসিরনগরের সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শন ও নাসিরনগর ডাক বালায় রাত্রিযাপন করবেন। ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। এদিনই সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে রওনা দিবেন।
মৎস্যা ও প্রানী সম্পদ মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ার প্রয়াত জনপ্রিয় সংসদ সদস্য, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, মুক্তিযুদ্ধের ২ ও ৩ নং সেক্টরের গেরিলা উপদেষ্টা এডভাকেট লুৎফুল হাই সাচ্চুর সমাধিতে যাবেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী এডভোকেট ছায়েদুল হক এমপি। দীর্ঘ ৭ বছরের মধ্যে এবারই প্রথমবারের মত তিনি লুৎফুল হাই সাচ্চুর কবর জিয়ারতে যচ্ছেন কোন মন্ত্রী। এর আগে জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম এম,এস,সিসহ সিনিয়র নেতারা তার কবর জিয়ারত করেন। মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের এক সফরসূচীতে জানানো হয় ২৪ মার্চ শুক্রবার সকাল ১০ টায় তিনি প্রয়াত এমপি লুৎফুল হাই সাচ্চুর কবর জিয়ারতের উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউস ত্যাগ করবেন। সড়ক পথে তিনি রামরাইল ইউনিয়নের সুহাতায় যাবেন। সেখানে লুৎফুল হাই সাচ্চুর স্বজনদের সঙ্গে কথা বলবেন এবং কবর জিয়ারত করবেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। এ সময় মন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব ও ব্যক্তিগত কর্মকর্তাগনও উপস্থিত থাকবেন বলে জানাগেছে। লুৎফুল হাই সাচ্চুর পরিবারের একটি সুত্র জানায়, মন্ত্রীকে আগমন থবর জেনে সুহাতা গ্রামে উৎসব আবহ সুষ্টি হয়েছে।

 

এ জাতীয় আরও খবর