শুক্রবার, ১৪ই জুলাই, ২০১৭ ইং ৩০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

তালা মেরে ‘জঙ্গি আস্তানা’ ছেড়েছে র‌্যাব

AmaderBrahmanbaria.COM
মে ২১, ২০১৭

---

নরসিংদীর গাবতলীতে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়িটি তালা মেরে রেখে ঘটনাস্থল ছেড়েছেন র‌্যাব সদস্যরা। রবিবার দুপুরে তল্লাশি শেষে সন্দেহজনক কিছু না পাওয়ার পর বাড়িটি তালা মেরে দেয় র‌্যাব।
‘জঙ্গি আস্তানা’ ছেড়ে যাচ্ছে র‌্যাবঘটনাস্থলে দেখা গেছে, ‘জঙ্গি আস্তানা’টিতে তিনটি ঘর। ঘরে ছড়ানো-ছিটানো ইসলামি বই ছাড়াও রান্নাঘরে তৈজসপত্র রয়েছে। রান্না ঘরে রান্নার হাঁড়ি-পাতিলগুলো আকারে বেশ বড়।
এছাড়া, ঘরের প্রবেশ মুখের বাইরের দরজায় অনেক জোড়া জুতা-স্যান্ডেল ছড়ানো ছিটানো অবস্থায় রয়েছে। ঘরের মধ্যে দেখা গেছে মেসের মতো সিঙ্গেল চৌকি ও পড়ার টেবিল।
অভিযান শেষে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান ব্রিফিংয়ে বলেন, ‘আমরা যাদের থাকার বিষয়ে খবর পেয়েছিলাম তাদের সবাই এখানে ছিল কিনা সে বিষয়ে যাদের উদ্ধার করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদের পরই জানা যাবে।’
‘জঙ্গি আস্তানা’ ছেড়ে যাচ্ছে র‌্যাবএর আগে, ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থেকে পাঁচ জনকে বের করে আনা হয়। এর মধ্যে সকাল ৯টা ৫৫ মিনিটে একজন, ১০টা ৫ মিনিটে দ্বিতীয় জন, ১০টা ৯ মিনিটে তৃতীয় জন, ১০টা ১৭ মিনিটে চতুর্থ জন ও ১০টা ২৭ মিনিটে পঞ্চম জনকে বের করে আনা হয়। এরা হলেন- মাসুদুর রহমান, সালাউদ্দিন, আবু জাফর, নাসিকুল ইসলাম ও মশিউর রহমান।
উল্লেখ্য, শনিবার বিকাল চারটায় নরসিংদী শহরতলীর বাইরে গাবতলী এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে নির্মাণাধীন একটি দ্বিতল বাড়ি ঘিরে ফেলে র‌্যাব-১১ এর একটি দল। র‌্যাবের দাবি, সম্প্রতি মাদ্রাসা শিক্ষক পরিচয়ে বাড়িটি ভাড়া নেয় ‘জঙ্গি’ সালাহউদ্দিন। বাড়িটিতে সে সহ আরও ৫/৬ জন রয়েছে। বাড়িটির মালিক লিবিয়া প্রবাসী মাঈনউদ্দিন। তবে তার পরিবার সেখানে থাকেন না।

এ জাতীয় আরও খবর