g ম্যানচেস্টারে কনসার্টে হামলাকারীরা মানবজাতির শত্রু : খালেদা জিয়া | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ৬ই অক্টোবর, ২০১৭ ইং ২১শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ম্যানচেস্টারে কনসার্টে হামলাকারীরা মানবজাতির শত্রু : খালেদা জিয়া

AmaderBrahmanbaria.COM
মে ২৩, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যের ম্যানচেস্টারে ইনডোর স্টেডিয়ামে কনসার্টে যেসব সন্ত্রাসী বোমা হামলার ঘটনা ঘটিয়েছে তাদেরকে ‘মানবজাতির শত্রু’ বলে অভিহিত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, যুক্তরাজ্যের ম্যানচেস্টারে সন্ত্রাসীদের বোমা হামলায় অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় গভীরভাবে ব্যথিত। একের পর এক এ ধরনের সন্ত্রাসী ঘটনা বিশ্বব্যাপী সংঘটিত হয়ে চলেছে। যে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড মানবতার পরিপন্থি কাজ, সন্ত্রাসীরা মানবজাতির শত্রু।

মঙ্গলবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খালেদা জিয়া এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, তিনি আশাবাদী, যুক্তরাজ্য সরকার ধৈর্যের সঙ্গে এ পরিস্থিতি মোকাবেলা করবে এবং সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সক্ষম হবে।

খালেদা জিয়া এহেন ঘটনায় যুক্তরাজ্যবাসীর প্রতি দলের সহমর্মিতা প্রকাশ করেন। অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশের পাশাপাশি নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করেন।

তিনি আরও বলেন, ‘যুক্তরাজ্যে এই বোমা হামলার ঘটনা শুধু নিষ্ঠুর বর্বরতাই নয়, এটি মানবজাতির জন্য অশনিসংকেত। একটি শান্তিপূর্ণ উৎসবমুখর অনুষ্ঠানে বোমা হামলা করে মানুষ হত্যা কাপুরুষোচিত কাজ।’

অন্য এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও যুক্তরাজ্যের ম্যানচেস্টারে অসংখ্য মানুষ হতাহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ ও নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা করেছেন।

উল্লেখ্য, স্থানীয় সময় সোমবার রাতে ম্যানচেস্টারের একটি ইনডোর স্টেডিয়ামে মার্কিন পপতারকা অ্যারিয়ানা গ্রান্ডের কনসার্ট শেষে বিস্ফোরণ ঘটে। এতে ২২ জন নিহত ও আহত হন ৫৯ জন। ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে।

এ জাতীয় আরও খবর