g কবুতরের পিঠে নেশার বড়ি! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

কবুতরের পিঠে নেশার বড়ি!

AmaderBrahmanbaria.COM
মে ২৫, ২০১৭
news-image

---

 

আন্তর্জাতিক ডেস্ক :কুয়েতের কাস্টমস কর্মকর্তারা মাদকদ্রব্য বহন করার সময় মাদকভর্তি ক্ষুদ্র পিঠব্যাগসহ একটি কবুতর আটক করেছে। কুয়েতি গণমাধ্যম আল-রায় এ খবর দিয়েছে।

আল-রায়ের খবরে বলা হয়, কবুতরের পিঠে ওই ক্ষুদ্র ব্যাকপ্যাকে সর্বসাকুল্যে ১৭৮টি মাদক পিল (বড়ি) মিলেছে। ইরাক সীমান্তের নিকটবর্তী আবদালির কাস্টমস বিল্ডিংয়ের কাছে কবুতরটি আটক করা হয়।

আল-রায়’র একজন সাংবাদিক জানান, এসকল পিলগুলো কেটামিন নামক একপ্রকার মাদক যা কিনা আসলে অনুভূতিনাশক। এগুলো অবৈধ পার্টি ড্রাগ হিসেবেও ব্যবহার করা হয়।

আবদুল্লাহ ফাহমি নামে একজন বিবিসি’কে জানান, কাস্টমস কর্তৃপক্ষ আগে থেকেই জানতেন যে মাদক পাচারে কবুতরের ব্যবহার বাড়ছে। কিন্তু এবারই প্রথম মাদকসমেত একটি কবুতরকে আটক করতে সক্ষম হলেন তারা।

এ ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনী পূর্বে যেসব ক্ষেত্রে কবুতর ব্যবহার করে ওজনে হালকা অথচ উচ্চক্ষমতাসম্পন্ন মাদক পাচার করা হয়েছে সেসব ক্ষেত্রগুলো চিহ্নিত করার কাজ শুরু করেছেন।

এর আগে ২০১৫ সালে কোস্টা রিকা’তে গাঁজা ও কোকেনসহ একটি উড়ন্ত কবুতরকে আটক করে কারারক্ষীরা। এছাড়া ২০১১ সালে কারাগারে মাদক পাচারকালে আরো একটি কবুতরকে আটক করে কলম্বিয়ার পুলিশ। সূত্র: বিবিসি

এ জাতীয় আরও খবর