শনিবার, ১৭ই জুন, ২০১৭ ইং ৩রা আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

সাভারে ‘জঙ্গি আস্তানা’য় মিলেছে গ্রেনেড, সুইসাইডাল ভেস্ট

AmaderBrahmanbaria.COM
মে ২৭, ২০১৭
news-image

---

সাভার প্রতিনিধি : ঢাকার সাভারের মধ্যগেণ্ডা মহল্লায় ‘জঙ্গি আস্তানা’ থেকে সাতটি গ্রেনেড ও তিনটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে।

শনিবার ওই আস্তানায় অভিযান চলাকালে বেলা পৌনে ১টার দিকে গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট পাওয়া যায়। তবে আস্তানায় কোনো জঙ্গি সদস্যকে পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার (ডিসি) মহিবুল ইসলাম খান জানান, জঙ্গি আস্তানায় শনিবার সকালে অভিযান শুরুর পর কোনো জঙ্গি সদস্যকে পাওয়া যায়নি। তবে সেখানে সাতটি গ্রেনেড ও তিনটি সুইসাইডাল ভেস্ট পাওয়া গেছে। এগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

‘জঙ্গি আস্তানা’ সন্দেহে শুক্রবার রাত থেকে সাভারের মধ্যগেণ্ডা মহল্লায় একটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। শনিবার সকাল পৌনে ১১টার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল সেখানে যায়। এরপরই ওই বাড়িতে শুরু হয় পুলিশের অভিযান।

সাভার পৌর এলাকার মধ্যগেণ্ডা মহল্লায় একটি নির্মাণাধীন ছয়তলা ভবনের দোতলায় ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পেয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের দুটি দলসহ ঢাকা জেলা পুলিশের সদস্যরা সেখানে যায়। পরে সেখান থেকে বোমা তৈরির সরঞ্জামাদি, জিহাদি বই ও ল্যাপটপ উদ্ধার করা হয়। এ ছাড়া একটি কক্ষে পরিত্যক্ত ব্যাগ এবং অপর একটি কক্ষ বন্ধ অবস্থায় পাওয়া যায়।

পরে রাতে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার রাতে মধ্যগেণ্ডা এলাকার দুটি বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখান থেকে বোমা তৈরির সরঞ্জামাদি, জিহাদি বই ও ল্যাপটপসহ একটি পরিত্যক্ত ব্যাগ উদ্ধার করা হয়।

পরিত্যক্ত ব্যাগটির ভেতরে বোমা থাকতে পারে ধারণা করে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয় বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর