g টিকিট প্রত্যাশীদের ভীড় বাড়ছে কমলাপুরে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ৬ই অক্টোবর, ২০১৭ ইং ২১শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

টিকিট প্রত্যাশীদের ভীড় বাড়ছে কমলাপুরে

AmaderBrahmanbaria.COM
জুন ১৪, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চলছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। আজ বুধবার তৃতীয়দিনের মতো বিক্রি হচ্ছে ২৩ জুনের (শুক্রবার) টিকিট। প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গতকালের মতো আজও কমলাপুর রেলওয়ে স্টেশনে ভীড় বাড়ছে। টিকিট প্রত্যাশীদের ভীড়ে রাত থেকে দাঁড়ানো লাইনের দীর্ঘ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

কমলাপুর রেল স্টেশন ঘুরে দেখা যায়, ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হচ্ছে। প্রতিটি লাইন কাউন্টারের সামনে থেকে শুরু হয়ে সিঁড়ি পেরিয়ে বাহিরের চলে গেছে। অনেকই সেহরী খেয়ে লাইনে দাঁড়িয়েছে আবার অনেকে স্টেশনেই সেহেরী খেয়েছেন।

টিকিট কাউন্টারে কর্মরতরা জানান, আজ বুধবার ২৩ জুনের অগ্রিম টিকিট দেয়া হচ্ছে। ওইদিন শুক্রবার এবং ঈদের ছুটি শুরু দিন হওয়ায় টিকিটের চাহিদা তুলনামূলক বেশি। চাকরিজীবীরা বৃহস্পতিবার অফিস শেষ করে শুক্রবার বাড়ি ফিরবে, তাই আজ (বুধবার) গত দিনগুলোর তুলনায় ভীড় বেশি।

দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে অনেকের চোখে-মুখে নেমে এসেছে বিরক্তির ছোঁয়া। তাদের মধ্যে একজন রিয়াজুল ইসলাম। তিনি নীলসাগর ট্রেনের টিকিট পেতে লাইনে দাঁড়িয়েছেন খুব ভোরে। জাগো নিউজকে তিনি বললেন, দীর্ঘ অপেক্ষার পর টিকিট দেয়া শুরু হলেও কাউন্টার থেকে ধীর গতিতে টিকিট দিচ্ছে। এতে সবার মধ্যে এক ধরনের বিরক্তির ছাপ তৈরি হয়েছে।

রাত থেকে লাইনে দাঁড়িয়ে রাজশাহীগামী ধুমকেতু ট্রেনের টিকিট পেয়েছেন জুবায়ের আহমেদ। তিনি বলেন, রাস্তায় কাজ চলার ফলে সড়ক পথের বেহাল দশা। যানজট ছাড়া পরিবার নিয়ে ভালোভাবে বাড়ি যেতে তাই ট্রেনেই ভরসা। খুব কষ্ট করে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করার পর টিকিট পেয়েছি, এখন সব কষ্ট আর ভোগান্তি ভুলে গেছি।

স্টেশন সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে কমলাপুর রেল স্টেশন থেকে আন্তঃনগর ট্রেনের জন্য ২২ হাজার এবং মেইল-লোকাল মিলে মোট ৫৫ হাজার টিকিট বিক্রি হচ্ছে। স্পেশাল ট্রেনের টিকিটসহ আজ (বুধবার) বিক্রি হচ্ছে ২৪ হাজার ৬০৮টি টিকিট।

টিকিট প্রত্যাশীদের লাইনে দাঁড়িয়ে ধৈর্যসহকারে টিকিট সংগ্রহের পরামর্শ দিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জাগো নিউজকে বলেন, আমাদের কাছে পর্যাপ্ত টিকিট আছে, তাই সবাই শৃঙ্খলাবদ্ধভাবে টিকিট সংগ্রহ করতে পারবেন।

এবার ট্রেনের টিকিট কালোবাজারি রোধে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, রেলমন্ত্রী মুজিবুল হকের ঘোষণা অনুযায়ী এবার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের সুবিধার্থে আজ ১২ জুন (সোমবার) থেকে ঢাকা ও চট্রগ্রাম রেল স্টেশন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন অর্থাৎ আজ ১২ জুন দেয়া হচ্ছে ২১ জুনের টিকিট। এরপর ১৩, ১৪, ১৫ ও ১৬ জুন যথাক্রমে ২২, ২৩, ২৪ ও ২৫ জুনের টিকিট বিক্রি করা হবে।

এ জাতীয় আরও খবর