g আখাউড়া পৌরসভার প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া


শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়া পৌরসভার প্রায় ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৭, ২০১৭
news-image

---

আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। আজ সোমবার দুপুরে পৌরসভা সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনে পৌর মেয়র তাকজিল খলিফা কাজল ৪৬ কোটি, ৩৮ লাখ, ৩৬ হাজার, ৯৮১ টাকার বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১৪ কোটি ৫ লাখ ১৪ হাজার ৮ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ৮৪ লাখ ১০ হাজার ২৮৪ টাকা। সমাপনী স্থিতি ধরা হয়েছে ৬৪ লাখ ৮৬ হাজার ৬৯৭ টাকা। এছাড়া উন্নয়ন খাতে আয় ৩১ কোটি, ৯০ লাখ টাকা এবং ব্যয়ও ধরা হয়েছে ৩১ কোটি, ৯০ লাখ টাকা।

 বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে পৌর মার্কেটের দোকান বরাদ্দের সেলামী, পৌরকর, রেইট, লাইসেন্স ফি, হাটবাজার-সিএনজি স্ট্যান্ড ইজারা ইত্যাদি খাতে। সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি, রাস্তা নির্মাণ ও রক্ষণা-বেক্ষণ, বিদ্যুৎ লাইন নির্মাণ, মশক নিধন, শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, কসাইখানা নির্মাণ ইত্যাদি খাতে। বাজেটে হতদরিদ্র মহিলাদের আর্থিক সাহায্য, মুক্তিযোদ্ধাদের উৎসব বোনাস, শীত বস্ত্র বিতরণসহ কয়েকটি খাতে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন পৌর সচিব মো: ফারক, সহকারী প্রকৌশলী মো: এবিএম বাবুল হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা মো: লিয়াকত, পৌর উপ সহকারী প্রকৌশলী মো: ফায়ছাল আহাম্মদ খান, কাউন্সিলর কাজী নাছির উদ্দিন খাদেম লিটন, মহিলা কাউন্সিলর মিলি আক্তার। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাজেট অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
পরে মেয়র তাকজিল খলিফা কাজাল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি পৌরশহরে দুটি মাদরাসা ও একটি মাধ্যমিক বালক বিদ্যালয় করার পরিকল্পনার কথা জানান।  তিনি বাজেট বাস্তবায়নে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। এসময় উপজেলার প্রিন্ট্র মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্হিত ছিলেন।

এ জাতীয় আরও খবর