g যৌনতার বই নিয়ে বিতর্ক! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া


মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১১ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

যৌনতার বই নিয়ে বিতর্ক!

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৭, ২০১৭
news-image

---

অনলাইন ডেস্ক : মাত্র এক সপ্তাহ আগে প্রকাশ পেয়েছে ‘‌দ্য মুসলিমাহ সেক্স ম্যানুয়াল, আ হালাল গাইড টু মাইন্ড-ব্লোইং সেক্স। ’ কিন্তু প্রকাশের এক সপ্তাহের মধ্যেই চরম বিতর্কের মুখে পড়েছে বইটি। ‌যদিও মুসলিম নারীদের একাংশে জনপ্রিয় হয়েছে বইটি। আবার আর এক অংশে চলছে চরম নিন্দা।

জানা গেছে, বইটিতে মুসলিম নারীদের যৌনতা নিয়ে খোলামেলা আলোচনা করা হয়েছে এবং যৌনতা বিষয়ক পরামর্শ দেওয়া হয়েছে। যদিও বইটির আসল লেখিকার নাম নাম গোপন রাখা হয়েছে। এই বইয়ে বলা হয়েছে, নারীরা কীভাবে যৌনতায় অগ্রণী ভূমিকা নেবেন, কীভাবে যৌন জীবন আরও উত্তেজক করে তোলা যাবে।

লেখিকার দাবি, ‘‌বইটি লেখার জন্য যেমন প্রশংসা পেয়েছি, তেমনই নিন্দাও পেয়েছি। ’‌ তবে বইটি যে নারীদের জন্য উপকারী, সেটা জানিয়েছে ব্রিটেনের মুসলিম মহিলাদের সংগঠন মুসলিম উওমেনস নেটওয়ার্ক। তাদের বক্তব্য, অন্য ধর্মের মতো মুসলিম নারীদের একাংশও শৈশব থেকেই যৌনতার সঙ্গে অপরাধকে জড়িয়ে ফেলেন। তাদের মাথায় ঢুকিয়ে দেওয়া হয়, যৌনতা একটি নোংরা বিষয়। তাই বিয়ের পর নিজের ইচ্ছা অনিচ্ছার কথা খোলাখুলি বলতে পারেন না তারা। ফলে যৌনজীবনে অতৃপ্তি এবং অনিচ্ছা থেকে যায়। এই বই তাদের এ ব্যাপারে স্পষ্ট কথা বলতে সাহায্য করবে।

এ জাতীয় আরও খবর