রবিবার, ১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় পাহাড়ি ঢলে স্হলবন্দরসহ কয়েক গ্রাম  প্লাবিত

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১২, ২০১৭
news-image

---

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে স্থলবন্দরসহ সীমান্তবর্তী কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। শুক্রবার থেকে দুপুর  থেকেই অস্বাভাবিকভাবে পানি ঢোকার কারণে তলিয়ে যেতে থাকে ওইসব গ্রামের রাস্তা-ঘাট। এতে করে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।
পাহাড়ি ঢলের কারণে আখাউড়া স্থলবন্দর, আখাউড়া ইমিগ্রেশন হাটু পানি জমেছে। এর ফলে ব্যাহত হচ্ছে বন্দরের আমদানি-রফতানি ও যাত্রী পারাপার কার্যক্রম।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন ভূইয়া জানান, অস্বাভাবিকভাবে পানি বাড়ার কারণে আমাদের আমদানি-রফতানি কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমাদের পণ্যবোঝাই ট্রাক ত্রিপুরায় প্রবেশ করতে পারছে না।
খোঁজ নিয়ে জানা যায়, আখাউড়া স্থলবন্দর সংলগ্ন খালটি দিয়ে ভারতীয় ঢলের পানি বাংলাদেশে প্রবেশ করছে। এতে করে উপজেলার দক্ষিণ ইউনিয়নের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আব্দুল্লাহপুর ও বঙ্গেরচর গ্রামের জমি ও রাস্তাঘাট তলিয়ে যায়। এতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। খাল দিয়ে আসা পানি সামনের দিকে সরতে পারছে না। যে কারণে কয়েকটি গ্রামে পানি ঢুকে মানুষের দুর্ভোগ বেড়েছে।