g রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চাইল সরকার | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া


মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চাইল সরকার

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৫, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশে ২৫ আগস্ট থেকে চার লাখ ৫০ হাজার রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। এদের বেশির ভাগই নারী ও শিশু। তারা বিভিন্ন রোগে আক্রান্ত। এ ছাড়া রয়েছে গর্ভবতী নারী। তাদের সাধ্যমতো চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। আশপাশের জেলার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উখিয়া ও টেকনাফে পাঠানো হয়েছে। রোহিঙ্গাদের জন্য আরো প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসার উপকরণ কেনার জন্য বিশ্বব্যাংকের কাছে ২৫ কোটি ডলার চাওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী আরো জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) চিঠি পাঠানো হয়েছে। ইআরডি এ বিষয়ে বিশ্বব্যাংকের সঙ্গে যোগাযোগ করবে। ওই অর্থ দিয়ে রোহিঙ্গাদের চিকিৎসার উপকরণ, ওষুধ ইত্যাদির ব্যবস্থা করা হবে। এ ছাড়া রোগাক্রান্ত শিশুদের মধ্যে মহামারী রোধে প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর