শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় সংস্কারের ফলে সাব-রেজিষ্টার অফিসের বেড়েছে সেবার মান

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১২, ২০১৭
news-image

---
আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সাব রেজিস্ট্রেরী অফিসের আগের চেহারা অনেকটাই পাল্টে গেছে। নতুন ভাবে বেড়েছে সেবার মান। অফিসের ভেতর ও বাইরে ব্যাপক সংস্কারমূলক কাজ করায় ও পরিস্কার পরিচ্ছন্নতা আনায় ভবনটির জৌলস দেখাচ্ছে। আরও জৌলস বৃদ্ধির করার জন্য অফিসের সামনে ফুলের বাগান করা হয়েছে। নিরাপত্তার নিশ্চিত করতে নির্মাণ করা হয়েছে কলাবসিবল গেইট। আইন মন্ত্রণালয়ের অর্থায়ানে এসব সংস্কারমূলক কাজ করা হয়েছে আখাউড়া সাব রেজিস্ট্রেরী অফিসে।
জানাগেছে,উপজেলায় সরকারের গুরুতপূর্ণ অফিসের মধ্যে সাব-রেজিস্ট্রেরী অফিস হল একটি অন্যতম।কিন্তু আখাউড়া সাব-রেজিস্ট্রেরী ভবনটি নির্মাণের পর থেকে সংস্কারের কোন ছোঁয়া লাগেনি বহু বছর ধরে। ভবনের দরজা-জানালা ছিল ভাঙা। এজলাস, ফ্লোর ও দেওয়াল নষ্ট হয়ে পুরোভবনটি স্যাঁতস্যাঁতে হয়ে পড়েছিল। এ অফিসের সবচেয়ে গুরুত্বপূর্ণ বালাম রাখার স্টোর রুমটির অবস্থাও ছিল নাজেহাল। আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের সহযোগিতায় ও বর্তমান এস আর শংকর কুমার ধরের প্রচেষ্টায় আইন মন্ত্রণালয়ের অর্থায়নের ২০১৬-১৭ইং ও ২০১৭-১৮ অর্থবছরে দুই দফায় ২৫ লাখ টাকার সংস্কার মূল কাজ করা হয়েছে। এসব কাজের মধ্যে ছিল এজলাসের সংস্কার, ফ্লোরে টাইলাস বসানো, স্টোর রুম, খাসকামরার সংস্কার, নতুন আসবাবপত্র, নতুন দরজা-জানালা নির্মাণ, অফিসের সামনের অংশে লোহার গ্রিল লাগানো, কলাবসিবল গেইট বসানো, চুন-কামান করানো হয়েছে। সৌন্দর্য্য বর্ধনের অফিসের রুমে ও বাইরে বসানো হয়েছে বিভিন্ন রকমের ফুলের টপ। অফিসের প্রধান ফটকের সামনে করা হয়েছে ফুলের বাগান। নির্মাণ করা হয়েছে অফিসের সামনের রাস্তা। ইতি মধ্যে এসব কাজ সম্পূন্ন হওয়ায় জনগণের সেবার মান বৃদ্ধি পেয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার একমাত্র আখাউড়া সাব রেজিস্ট্রেরী অফিস দলিল বালামে লিপিবদ্ধ করে যা স্বল্প সময়ের মধ্যে মূল দলিল পক্ষগণের হাতে ফেরত দিচ্ছে।
এ বিষয়ে আখাউড়া সাব-রেজিস্ট্রার শংকর কুমার ধর বলেন, জনগণ যাতে এ অফিস থেকে সেবা পায় সেই লক্ষে কাজ করছি। জেলার মধ্যে এ অফিস দ্রুত সময়ে ডেলিভারী দলিল ফেরত দিতেছে। সেবার মান বৃদ্ধির জন্য এ অফিসের সকলেই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।

এ জাতীয় আরও খবর

এ জাতীয় আরও খবর