শুক্রবার, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রস্তুতি ম্যাচে ২৫৫ রানে অলআউট বাংলাদেশ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১২, ২০১৭
news-image

---

ওয়ানডে সিরিজের আগে ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিং নিয়ে ৪৮.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

বিরতি কাটিয়ে মাঠে ফেরা সাকিব ৬৭ বলে ৬৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন। সাব্বির করেছেন ৫৪ বলে ৫২ রান। তিনি সাজঘরে ফেরার পর ১২ রান করে আউট হন নাসির হোসেন। শেষদিকে মাশরাফি বিন মর্তুজার ১৩ বলে করেন ১৭ রান।

টসে জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। টেস্ট সিরিজের ভূত এখানেও মাথা থেকে নামেনি টাইগার ব্যাটসম্যানদের। ৬৩ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান সাজঘরে ফিরেন।

পঞ্চম উইকেট জুটিতে সে বিপর্যয় কিছুটা সামলে উঠেছিলেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই উইকেটে তারা ৫৭ রান যোগ করেন। কিন্তু থিতু হয়েও আরেকবার ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ডানহাতি এই ব্যাটসম্যান করেন ২১ রান।

তামিম ইকবালের অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে ইনিংস উদ্বোধন করেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। টেস্ট সিরিজের মত একমাত্র প্রস্তুতি ম্যাচটিতেও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সৌম্য সরকার। বাঁহাতি এই ওপেনার করেন মাত্র ৩ রান।

ওয়ান ডাউনে প্রমোশন পেয়ে লিটন দাসও নিজেকে মেলে ধরতে পারেননি। তিনি আউট হন ৮ রান করে। এরপর ২২ রান করে মুশফিকুর রহিমও সাজঘরে ফিরলে ভীষণ বিপদে পড়ে মাশরাফি বিন মর্তুজার দল।