সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

বিএনপির প্রস্তাব অযৌক্তিক ও সংবিধান পরিপন্থি : তথ্যমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৭, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনে (ইসি) বিএনপি যে ২০ দফা প্রস্তাব দিয়েছে সেগুলোকে অযৌক্তিক ও সংবিধান পরিপন্থি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, নির্বাচন কমিশনে (ইসি) দেওয়া বিএনপির ২০ দফা প্রস্তাব অযৌক্তিক, সংবিধান পরিপন্থি ও ইসির এখতিয়ারি বহির্ভূত।

আসন্ন নির্বাচনী রোডম্যাপ বাস্তবায়নের নামে তাদের এই প্রস্তাব মূলত নির্বাচনের রোড ব্লক করার প্রস্তাব। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী এ কথা বলেন।
বিএনপির প্রস্তাবের জবাব দেওয়ার জন্যই মূলত এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহারসহ অন্যরা উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, বিএনপি আসন্ন জাতীয় নির্বাচন বাতিলের জন্য এ প্রস্তাবগুলো দিয়েছে। এসব প্রস্তাবনার মধ্যে নির্বাচন কমিশনের আরপিও পরিপন্থি প্রস্বাবনাও আছে। দলের প্রার্থীর বদলে জোটের প্রার্থী করা সংক্রান্ত বিএনপির প্রস্তাবের বিরোধিতা করে তথ্যমন্ত্রী বলেন, এই প্রস্তাবের মাধ্যমে মূলত যুদ্ধাপরাধী জামায়াতকে নির্বাচনে হালাল করার প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা বলেছেন তার প্রেক্ষিতে ইনু নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা সাংবিধানিক দায়িত্বে থেকে যার যা দায়িত্ব তা পালন করুন। ইতিহাস চর্চা করবেন না।