সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ফারুকীর নতুন ছবির ঘোষণা, নায়িকা তিশা

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১৭, ২০১৭
news-image

---

বিনোদন প্রতিবেদক : দীর্ঘদিনের বিরতি কাটিয়ে আসছে ২৭ অক্টোবর মুক্তি পাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর ছবি ‘ডুব’। নানা কারণে ছবিটি রয়েছে আলোচনার শীর্ষে। তারমধ্যে অন্যতম একটি ছবির গল্পে মিল পাওয়া গেছে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনীর। সে নিয়ে আপত্তি তুলেছিলেন হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওন। তার আপত্তির মুখে ছবিটি বেশ কয়েক মাস সেন্সর বোর্ডেও আটকে ছিলো।

তবে আশার কথা হলো ছবিটি মুক্তির অনুমতি পেয়েছে। এখন বাজছে প্রচারণার বাদ্য। প্রকাশ হয়েছে ট্রেলার। সেটি দেখে নিশ্চিক হওয়া গেছে, পরিচালক বরাবর অস্বীকার করলেও ‘ডুব’ হুমায়ূনের জীবনীকেই কেন্দ্র করে নির্মিত হয়েছে। ছবির মূল উপজীব্য নিয়ে পরিচালক নেতিবাচকভাবে কৌশলী বটে, কিন্তু এই ছবিটি ভালো ব্যবসা করবে বলে প্রত্যাশা করছেন সবাই।

এদিকে ‌‘ডুব’ মুক্তির আগেই নতুন ছবির ঘোষণা দিলেন মোস্তফা সরোয়ার ফারুকী। সেই ছবির নাম ‘শনিবারের বিকেল’। নায়িকা হিসেবে থাকছেন তারই স্ত্রী নুসরাত ইমরোজ তিশা।

আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে ফারুকী তার ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্টে জানান, ‘ডিসেম্বরে শুরু হবে আমার পরিচালিত নতুন ছবি ‘সাটার ডে আফটারনুন’ যার বাংলায় ট্যাগলাইন ‘শনিবারের বিকেল’।

তিনি আরো জানান, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার এই ছবিতে জাজ মাল্টিমিডিয়া আর কলকাতার শ্যাম সুন্দর দে’র পাশাপাশি ‘ছবিয়াল’ থাকছে প্রযোজকের দায়িত্বে। এছাড়া সহ-প্রযোজক হিসেবে থাকছেন জার্মান প্রযোজক আনা কাচকোকে। যার পূর্ববর্তী দুটি ছবি বার্লিন এবং ভেনিসের উৎসবে অংশ নিয়ে বার্লিনে পুরস্কারও পেয়েছে।

‘শনিবারের বিকেল’ ছবির সিনেমাটোগ্রাফার হিসেবে থাকবেন মাত্র ছাব্বিশ বছর বয়সে বার্লিনে সিলভার বিয়ার জেতা আজিজ জাম্বাকিয়েভ। ছবির অভিনয়শিল্পীদের মধ্যে থাকবেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা। অভিনয়ের জন্য আরও কথা চলছে ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানির সঙ্গে। এ ছবির শুটিং শুরু হবে ২০১৭ এর ডিসেম্বরে।

এটি ফারুকীর প্রথম ত্রয়ী চলচ্চিত্র হতে যাচ্ছে। জানা গেছে, এই ছবির বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার যেটি বাংলাদেশি মূল্য প্রায় চার কোটি টাকা।