সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াবেটিক পরীক্ষার সেবা নেই

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১৪, ২০১৭
news-image

---

আনোয়ার হোসেন উজ্জল,আখাউড়া : আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াবেটিক পরীক্ষার কোন ব্যবস্থা নেই। প্রয়োজনীয় যন্ত্রপাতি এবং একটি ফ্রিজ না থাকায় ডায়াবেটিক পরীক্ষা করার সুযোগ পাচ্ছে না সাধারণ মানুষ। ফলে একদিকে যেমন সরকারী সেবা থেকে বঞ্চিত হচ্ছে মানুষ অপরদিকে অতিরিক্ত অর্থ খরচ করে প্রাইভেট প্যাথলজি থেকে ডায়াবেটিক পরীক্ষা করাতে হচ্ছে। দীর্ঘ দিন ধরে এ অবস্থা চলমান থাকলেও কর্তৃপক্ষের কোন নজর নেই।

বিশ্ব ডায়াবেটিক দিবস হিসেবে আজ মঙ্গলবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি র‌্যালী বের হয়ে শহর ঘুরে কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। র‌্যালীতে চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা অংশ নেয়। পরে স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডাঃ মোঃ শফিউর রহমান ডায়াবেটিক সম্পর্কে আলোচনা করেন।

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজিস্ট মো: মনির হোসেন বলেন, ডায়াবেটিক পরীক্ষা করার প্রয়োজনীয় যন্ত্রপাতি নাই। তাছাড়া ফ্রিজ না থাকায় ঔষধপত্র রক্ষণা-বেক্ষণ করা যায় না।

এ ব্যপারে আখাউড়া উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডাঃ মোঃ শফিউর রহমান বলেন, কয়েক দিন হলো এ হাসপাতালে যোগদান করেছি। বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।