সোমবার, ২০শে নভেম্বর, ২০১৭ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে হারাল কুমিল্লা

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১৪, ২০১৭
news-image

---

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে তৃতীয় জয় তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। তামিম ইকবালের প্রত্যাবর্তনের ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারাল কুমিল্লা।

এই জয়ে ব্যাট হাতে বড় অবদান রাখলেন ইমরুল কায়েস (৪৫) ও জশ বাটলার (৪৪)। এই দুজনের জুটিতেই মূলত জয়ের পথে আসে শুরুতে বিপদে পড়া কুমিল্লা ভিক্টোরিয়ানস। ছক্কা মেরে দলকে জেতান স্যামুয়েলস।

১৪০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় কুমিল্লা ভিক্টোরিয়ানস। ইনজুরি কাটিয়ে ফেরা তামিম ইকবাল ১০ বলে ৪ রান করে মুনারাবিরার বলে শুভাশীষ রায়ের তালুবন্দি হন। দলীয় ৭ রানে প্রথম উইকেট পতনের পর হাল ধরার চেষ্টা করেন লিটন দাস এবং ইমরুল কায়েস। ২০ বলে ২১ রান করা লিটন মুনারাবিরার দ্বিতীয় শিকার হলে ভাঙে প্রতিরোধ।

তবে ইমরুল কায়েস আর জশ বাটলারের ব্যাটে ভালোভাবেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল কুমিল্লা। ৩৬ বলে ৩ চার এবং ১ ছক্কায় ৪৫ রান করে সানজামুলের বলে তানবীর হায়দারের তালুবন্দী হন ইমরুল।

মারলন স্যামুয়েলস এসেই ছক্কা হাঁকান। এরপর নিজের দ্বিতীয় ছক্কা হাঁকিয়ে ৩১ বলে ৪৪ রান করে সানজামুলের দ্বিতীয় শিকার হন ইংলিশ তারকা জশ বাটলার। ততক্ষণে অবশ্য জয়ের বন্দরে প্রায় পৌঁছে গেছে কুমিল্লা। ১৬ বলে দরকার ছিল ৬ রান। ১১ বল হাতে রেখেই ছক্কা মেরে দলকে তৃতীয় জয় এনে দেন ক্যারিবীয় হার্ডহিটার মারলন স্যামুয়েলস।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার সৌম্য সরকার এবং লুক রনকি। তরুণ পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনের বলে রনকি (৩১) এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়লে ভাঙে ৪৬ রানের উদ্বোধনী জুটি। এরপরই কুমিল্লার বোলারদের তোপের মুখে পড়ে মিসবাহ-উল-হকের দল।