মঙ্গলবার, ১৯শে ডিসেম্বর, ২০১৭ ইং ৫ই পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

জুভেন্টাসের সঙ্গে গোলশূন্য ড্র করে শেষ ষোলোতে বার্সেলোনা

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৩, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : জুভেন্টাসের সঙ্গে গোলশূন্য ড্র করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে বার্সেলোনা। এক ম্যাচ বাকি রেখে গ্রুপের সেরা হয়ে ষোল নিশ্চিত করলো স্প্যানিশ এ ক্লাবটি।

বুধবার রাতে নিজেদের মাঠে জুভেন্টাসও পুরোটা সময় চেষ্টা করে পারেনি বার্সার রক্ষণ-ভেদ করতে। শেষ পর্যন্ত ম্যাড়ম্যাড়ে এক ম্যাচই উপহার পেয়েছেন দর্শকেরা—স্কোরলাইন ০-০।

বার্সেলোনা ম্যাচটি শুরু করেছিল দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে বেঞ্চে বসিয়ে। বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আক্রমণে তেমন একটা সুবিধা করতে পারেনি এরনেস্তো ভালভেরদের দল।

১৮তম মিনিটে পাওলো দিবালার শট ঠেকান গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ২২তম মিনিটে রাকিতিচের ফ্রি-কিকে মাথা বা পা ছোঁয়াতে পারেননি ডি-বক্সে জটলায় থাকা কেউই। বল এক ড্রপ খেয়ে পোস্টে লেগে ফিরে।

ম্যাড়মেড়ে প্রথমার্ধে উল্লেখযোগ্য ঘটনা আর ছিল কেবল ডাইভ দিয়ে পাওলিনিয়োর হলুদ কার্ড দেখা।

বার্সেলোনা বিরতি থেকে ফিরে এসে গোছানো ফুটবল খেলেছে। বেশ কয়েকবার ভয়ও ধরিয়ে দিয়েছিল তারা জুভেন্টাসের রক্ষণে। বিশেষ করে মেসি মাঠে নামার পর আক্রমণ ধারালো হয় আরও। ৫৮ মিনিটে তারা পেয়েও যেতে পারতো গোল। মেসির মাপা শটে বক্সের ভেতর ফাঁকায় বল পান লুকাস দিনিয়া, সামনে ছিলেন কেবল জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। সহজ এই সুযোগটা কাজে লাগাতে পারেননি ফরাসি লেফটব্যাক।

খেলার অতিরিক্ত সময়ে দ্বিতীয় মিনিটে জুভেন্টাস পেয়েছিল ম্যাচের সবচেয়ে ভালো সুযোগ। কিন্তু ভাগ্যদেবতা সঙ্গে ছিল না বলে বক্সের সামান্য বাইরে থেকে নেওয়া দিবালার শট ঝাঁপিয়ে প্রতিহত করেন টের স্টেগেন।

ফলে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে পরের রাউন্ডে উঠে গেছে বার্সেলোনা। ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা জুভেন্টাসের ভাগ্য অবশ্য ঝুলছে সুতোয়। স্পোর্তিং লিসবন ৩-১ গোলে অলিম্পিয়াকোসকে হারিয়ে দেওয়ায় তাদের পয়েন্ট এখন ৭। তাই শেষ ম্যাচে ঠিক হবে রানার্স-আপ হয়ে নকআউট পর্বে যাচ্ছে কোন দল।