মঙ্গলবার, ১৯শে ডিসেম্বর, ২০১৭ ইং ৫ই পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিপণ আদায়ের ঘটনায় দুই পুলিশকে বরখাস্ত 

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ২৩, ২০১৭
news-image

---
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া শহরের মসজিদ রোড এলাকা থেকে এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় সদর থানার দুই পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন সদর থানার এএসআই মো.রফিকুল ইসলাম ও কনস্টেবল মো.শরীফুল ইসলাম। পুলিশ সুপার মিজানুর রহমান বরখাস্ত ঘটনাটি নিশ্চিত করেন।
উল্লেখ্য ২০শে নভেম্বর সোমবার দুপুরের দিকে মসজিদ রোড এলাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের দেওড়া গ্রামে সার ব্যবসায়ী জাকির হোসেন শহরের জগত বাজার যাচ্ছিলেন। এসময় আঁখি নামে অপহরণকারী দলের এক সদস্য অসুস্থতার কথা বলে তাকে নিজ বাসা শহরের কাজীপাড়া এলাকায় পৌঁছে দেওয়ার জন্য জাকিরকে অনুরোধ করেন। পরে জাকির তাকে বাসায় পৌঁছে দিতে গেলে সেখানে আগে থেকে তার উপস্থিত থাকে এএসআই রফিকুল ও কনস্টেবল শরীফুল ব্যবসায়ীর চোখ বেঁধে তার কাছে থাকা নগদ ১২ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে তার স্বজনদের কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। অন্যথায় মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে জাকিরের স্বজনেরা অপহরণের বিষয়টি ব্রাহ্মণবাড়িয়া সদর থানা পুলিশকে জানায়।
এরপর মঙ্গলবার ভোর রাতে শহরের কাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে জাকিরকে উদ্ধারসহ অপহরণকারী দলের সদস্য আঁখিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী এএসআই রফিকুল ও কনস্টেবল শরীফুলকে গ্রেপ্তার করা হয়। পরে সদর থানা থেকে আসামীদের আদালতে পাঠানো হয়েছে। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান।