সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

প্লে-অফে কে কার মুখোমুখি

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ৭, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে বিপিএলের চলতি আসরের লিগ পর্ব। ম্যাচ একটি বাকি থাকলেও ইতোমধ্যে নিশ্চিত হয়ে গেছে প্লে-অফে কে কার মুখোমুখি হবে। এবারের আসরে প্লে-অফে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স।

এক নম্বর অবস্থানে থেকে প্লে-অফে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাদের একটি ম্যাচ বাকি থাকলেও এক নম্বর অবস্থানে থাকাটা তাদের নিশ্চিত। ১১ ম্যাচ শেষে কুমিল্লার বর্তমান পয়েন্ট ১৬। দ্বিতীয় অবস্থানে থেকে প্লে-অফে খেলবে ঢাকা ডায়নামাইটস। ১২ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ১৫।

তৃতীয় অবস্থানে থেকে প্লে-অফে খেলবে খুলনা টাইটান্স। ১২ ম্যাচ খেলে তাদেরও পয়েন্ট ১৫। কিন্তু নেট রান রেটে তারা ঢাকা ডায়নামাইটস থেকে পিছিয়ে। ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে থেকে প্লে-অফে খেলবে রংপুর রাইডার্স। এবারের আসরে লিগ পর্ব থেকেই বাদ পড়েছে চিটাগং ভাইকিংস, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

আগামী ৮ ডিসেম্বর দুপুর দুইটায় এলিমিনেটর ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে খুলনা টাইটান্স। আর সন্ধ্যা ছয়টায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এলিমিনেটর ম্যাচে যারা হারবে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নিবে। যারা জিতবে তারা দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দলের বিপক্ষে খেলবে। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে জয়ী দল সরাসরি ফাইনালে উঠে যাবে।

বিপিএলে প্লে-অফ পর্বের সময়সূচি

তারিখ ম্যাচ দল সময় ভেন্যু
০৮-১২-২০১৭ এলিমিনেটর রংপুর রাইডার্স- খুলনা টাইটান্স দুপুর দুইটা মিরপুর
০৮-১২-২০১৭ কোয়ালিফায়ার-১ কুমিল্লা ভিক্টোরিয়ান্স-ঢাকা ডায়নামাইটস সন্ধ্যা সাতটা মিরপুর
১০-১২-২০১৭ কোয়ালিফায়ার-২ এলিমিনেটর বিজয়ী-প্রথম প্রথম কোয়ালিফায়ার পরাজিত সন্ধ্যা ছয়টা মিরপুর
১২-১২-২০১৭ ফাইনাল প্রথম কোয়ালিফায়ার বিজয়ী-দ্বিতীয় কোয়ালিফায়ার বিজয়ী সন্ধ্যা ছয়টা মিরপুর