সোমবার, ১৮ই ডিসেম্বর, ২০১৭ ইং ৪ঠা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

নাসিরনগর হানাদার মুক্ত দিবসে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ৭, ২০১৭
news-image

---

আকতার হোসেন ভুইয়া নাসিরনগর : নাসিরনগর মুক্ত দিবস উপলক্ষে স্বাধীনতার ৪৬ বছর পর আজই প্রথম আনুষ্ঠানিকভাবে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার(৭ ডিসেম্বর) উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের যৌথ উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ লিয়াকত আলীর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা হাজ্বী আবদুল বাকীর পরিচালনায় সভায় মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আজাহারুল হক,বীর মুক্তিযোদ্ধা হাজ্বী নুরুল ইসলাম,হাফিজুর রহমান,শহীদ মিয়া ও দীনেশ চন্দ্র দাস প্রমূখ।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ লিয়াকত আলীর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাদের একটি আনন্দ র‌্যালি বের হয়।এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি ডাঃ রাফিউদ্দিন আহমেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফসহ সরকারি কর্মকর্তা,সাংবাদিকসহ বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

দীর্ঘ ৯ মাসের সশস্ত্র রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১-এর(৭ ডিসেম্বর)মুক্তিপাগল জনতা ও দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাদের প্রতিরোধের মুখে নাসিরনগর থেকে পাক-হানাদাররা বিতাড়িত হয়। হানাদার মুক্ত করে এই দিনে নাসিরনগরের আকাশে উড়েছিল লাল সবুজের পতাকা। নাসিরনগরের ইতিহাসে এ দিনটি বিশেষ স্মরণীয় দিন। প্রথমবারের মত আনুষ্ঠানিকভাবে আনন্দ র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড।