সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

রাজশাহী আইএইচটির ঘটনায় তদন্ত কমিটি, ছাত্রলীগের ৪ নেতা বহিস্কার

news-image
রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ছাত্রীদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার আইএইচটির অধ্যক্ষ ডা. সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চত করেছেন।
তিনি বলেন, আইএইচটির সহযোগী অধ্যাপক আনোয়ারুল ইসলামকে সভাপতি করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন-সহকারী অধ্যাপক সেলিম খান ও দুরুল হুদা। কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
ছাত্রীদের ওপর হামলার ঘটনায় আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সভাপতি মিজান আলী, ফয়সাল হোসেন ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তুহিনকে বহিস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার রাতে আইএইচটি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে অভিযুক্ত চারজনকে বহিস্কারের সুপারিশ করে রাজশাহী মহানগর ছাত্রলীগ।
এর আগে, বুধবার সকালে আইএইচটি ছাত্রী হোস্টেলে বহিরাগতদের প্রবেশ ও উৎপাত বন্ধ ও নিরাপত্তার দাবিতে অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছিলেন ছাত্রীরা। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে আন্দোলনরত সাধারণ ছাত্রীদের ওপর হামলা চালায়। এ ঘটনায় পাঁচ ছাত্রী আহত হন।
ঘটনার পর একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

জিপিএ-৫ বিক্রি কেলেঙ্কারীতে বন্ধ হচ্ছে ৫ কলেজ

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশ

ঈদের আগেই সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি

গোপালগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাস খাদে পড়ে আহত ১৫

আন্তঃ বিশ্ববিদ্যালয় গ্রিন বিল্ডিং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত