সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কসবা মহানগর এক্সপ্রেসের যাত্রা বিরতি উদ্বোধন করেন -আইন মন্ত্রী 

কসবা (ব্রা‏‏হ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা রেলস্টেশনে গতকাল শুক্রবার (১৫ ডিসেম্বর) থেকে আন্তঃনগর ট্রেন মহানগর এক্সপ্রেসের যাত্রা বিরতি শুরু হয়েছে। স্থানীয় সাংসদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক রেল স্টেশনে উপস্থিত যাত্রী, চালক ও পরিচালককে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা বিরতি উদ্বোধন করেন। এ সময় ট্রেন যাত্রী ও সাধারণ মানুষ আনন্দ উল্লাসে মেতে উঠে।

এ উপলক্ষে কসবা উপজেলা আওয়ামীলীগ এর উদ্যোগে কসবা রেলওয়ে স্টেশনে একটি জনসভার আয়োজন করা হয়। বেলা তিনটা থেকে বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে জনতা সমবেত হন সমাবেশ স্থলে। বেলা ৪টা ২৫ মিনিটে ট্রেনটি কসবা স্টেশনে পৌঁছলে আইন মন্ত্রী আনিসুল হক মঞ্চ থেকে ট্রেনের যাত্রী, চালক ও পরিচালককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
এ সময় উপস্থিত ছিলেন; আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. গোলাম সারোয়ার, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনিছুল হক ভূইয়া, কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম,

কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কাওছার ভূইয়া, এম.জি. হাক্কানী, কাজী মো. আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা পরিষদের সাধারণ ভাইস চেয়ারম্যান শাহিন সুলতানা, নারী ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, রেলওয়ের লাকসাম জোনের পরিবহন পরিদর্শক মো. আবু তাহের, কসবা উপজেলা যুবলীগ সভাপতি এম.এ আজিজ, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, কসবা উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন, কায়েমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইয়াকুব আলী ভূইয়াসহ আওয়ামীলীগ ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রাশেদুল কাওছার ভূইয়া ও কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন বলেন; মহানগর এক্সপ্রেস ট্রেনটি কসবা স্টেশনে যাত্রা বিরতিতে কসবাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হল।

আরও : মাহফুজুর রহমান আজ গান শোনাবেন

কসবা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে; ঢাকা-চট্টগ্রাম রেলপথে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ৭২১ নং (আপ) ট্রেনটি প্রতিদিন বিকাল ৩টা ৫৭ মিনিটে এবং ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ৭২২ নং (ডাউন) ট্রেনটি রাত ১২টা ১ মিনিটে কসবা রেলওয়ে স্টেশনে ২ মিনিট যাত্রাবিরতি করবে। ট্রেন দুটির সাপ্তাহিক বন্ধ রোববার।

স্টেশন মাস্টার আনোয়ার হোসেনের নিকট টিকেট বিক্রির সময় জানতে চাইলে তিনি সহকারী স্টেশন মাস্টার জসিম উদ্দিন থেকে জেনে নেওয়ার জন্য ইঙ্গিত করেন। জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন; কম্পিউটার সিস্টেম চালু হতে কয়েকদিন দেরী হবে বিধায় কাউন্টার থেকে ম্যানুয়েলি টিকেট দেয়া হবে। কয়টা সময় দেয়া হবে তা এখনো নিশ্চিত বলা যাচ্ছে না। এ নিয়ে সিদ্ধান্ত হবে।

আইন মন্ত্রী আনিসুল হক টিকেট কালোবাজারীদের হুশিয়ার করে বলেন; স্টেশনে কোন টিকেট কালোবাজারী থাকতে পারবে না। টিকেট কালোবাজারীদের সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন; আগামী জানুয়ারি মাসে কসবার তারাপুর গ্যাসক্ষেত্র খণন কাজ উদ্বোধন করা হবে। ওই ক্ষেত্র থেকে গ্যাস উত্তোলন হলে কসবায় গ্যাস সংযোগের আশ্বাস দেন।

 

 

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নাসিরনগরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তদের আগুন

নাসিরনগরে মাদক বিরোধী র‌্যালি

নাসিরনগরে সোয়ানের উদ্যোগে গরীব ও দুঃস্থদের মধ্যে ঈদ সামগ্রীসহ বস্ত্র বিতরন

ব্রাহ্মণশাসনে বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল

আশুগঞ্জের দক্ষিণ তারুয়ায় আওয়ামী লীগ নেতা-কর্মীদের সম্মানে ইফতার মাহফিল

নাসিরনগরে গরীব ও দুঃস্থদের মধ্যে বস্ত্র বিতরন