সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

শ্রদ্ধা জানাতে আসা ছাত্রদল নেতাদের পেটাল ছাত্রলীগ

বিজয় দিবসে উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ মিনারের ফুল দিতে আসার সময় শাখা ছাত্রদলের নেতাকর্মীদের মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের একাংশের বিরুদ্ধে । এসময় তাদের সঙ্গে আনা পুষ্পস্তবকও ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। শনিবার সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় চবি শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ইমতিয়াজ ইকরাম ও প্রচার সম্পাদক মঈনউদ্দিন আহত হয়েছেন।

মারধরকারী ছাত্রলীগ নেতা কর্মীরা চবি ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন টিপু এবং চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিজয় দিবসে উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ছাত্র সংগঠনের মতো ফুল দিতে আসেন ছাত্রদল কয়েকজন নেতা-কর্মী। এসময় ছাত্রলীগ কর্মীরা ছাত্রদলের পুষ্পস্তবক কেড়ে নিয়ে ভেঙে ফেলে এবং তাদের কয়েকজনকে ধাওয়া করে মারধর করা হয়।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

এসময় রাস্তায় ছাত্রদলের ভাঙা পুষ্পস্তবক পড়ে থাকতে দেখা যায়। পরে দায়িত্বে থাকা পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে চবি শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম বলেন, আমরা বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক নিয়ে শহীদ মিনারে গিয়েছিলাম। কারণ এটি সার্বজনীন বিষয়। সেখানে ছাত্রলীগের কয়েকজন হামলা করে এবং আমাদের নেওয়া পুষ্পস্তবক পদদলিত করে। তারা (ছাত্রলীগ) কেমন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী? যে বিজয় দিবসের ফুল পর্যন্ত ভেঙে ফেলে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, সামন্য হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে পুলিশের সহায়তায় পরিস্থিতি শান্ত করা হয়েছে।

পরিবর্তন ডটকম

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

আমরা জয়ী হবো, জনগণ আমাদের সঙ্গে আছে: খসরু

মওদুদ নির্বাচনী এলাকায় জনবিচ্ছিন্ন : কাদের

খালেদার কারাকক্ষে তেলাপোকা, ছারপোকা ও বিছা!

অবরুদ্ধ শেষে ঢাকায় ফিরছেন মওদুদ

বিএনপির কোনো দাবি বাস্তব সম্মত নয় : তোফায়েল আহমেদ

৩ সিটি নির্বাচনে অংশ নিতে চায় বিএনপি