সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আগামী মঙ্গলবার বাংলাদেশে আসছেন তুর্কি প্রধানমন্ত্রী

আগামী মঙ্গলবার রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দুইদিন ব্যাপী রাষ্ট্রীয় এ সফরে এসে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী শিবিরের বর্তমান পরিস্থিতি নিয়ে খোঁজ খবর নিবেন। খবর : আনাদোলু এজেন্সি ও ইয়েনি সাফাক।

তুরস্কের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আজ শনিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, তুর্কি প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম আগামী ১৯ এবং ২০ ডিসেম্বর বাংলাদেশে আসবেন।

আরও : শিক্ষকরা কঠোর আন্দোলনের পথে এমপিও’র দাবিতে

ধারণা করা হচ্ছে, তুরস্কের প্রধানমন্ত্রীর সফরে বাংলাদেশের সাথে তুরস্কের ভ্রাতৃত্যপূর্ণ এবং বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বৃদ্ধি পাবে। সফরে রোহিঙ্গা সঙ্কটসহ আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করা হবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, তুর্কি প্রধানমন্ত্রী বাংলাদেশ সরকারের সাথে সাক্ষাত শেষ করে কক্সবাজারের শরণার্থী শিবির পরিদর্শনে যাবেন।

শরনার্থী শিবিরে গিয়ে আরাকানের মজলুম রোহিাঙ্গাদের খোঁজখবর নিবেন। পাশাপাশি রোহিঙ্গাদের জন্য তুরস্কের ত্রাণ কার্যক্রমও প্রত্যক্ষ করবেন। উল্লেখ্য, চলতি বছরের ২৫ আগষ্ট থেকে মিয়ানমারের সরকারি সেনা ও স্থানীয় বৌদ্ধ উগ্রপন্থীরা আরাকানের মুসলিমদের উপর জঘন্য হত্যাকান্ডে লিপ্ত হয়। ফলে আরাকান রাজ্যে সহিসংতা ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত ৮ লক্ষ ছাব্বিশ হাজার রোহিঙ্গা বাংলাদেশের সীমান্ত এলাকা কক্সবাজারের শরণার্থী শিবিরে আশ্রয় নেয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

শিক্ষকরা কঠোর আন্দোলনের পথে এমপিও’র দাবিতে

মেয়ের গায়ে হাত তুলবেন না হ্যারি, এমন প্রত্যাশা ছিল মেগানের বাবার

বিশ্বকাপে রাশিয়ান তরুণীদের সে ক্স নিষেধাজ্ঞা প্রত্যাহার

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

ফেবারিটদের কী হলো?