সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বিজয়ের আনন্দে প্রীতি ম্যাচে সাবেক তারকাদের মিলনমেলা

১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি হানাদারদের হাতে নিহত হয়েছিলেন ক্রীড়া সংগঠক মুস্তাক আহমেদ। মুক্তিযুদ্ধ-পূর্ব বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান ও গেরিলা মুক্তিযোদ্ধা আবদুল হালিম চৌধুরী (জুয়েল) শহীদ হয়েছিলেন পাকিস্তানি বাহিনীর হাতে বন্দি থাকা অবস্থায়।

এই দুই শহীদকে শ্রদ্ধা জানাতে ১৯৭২ সাল থেকে বিজয় দিবসে আয়োজিত হয়ে আসছে প্রদর্শনী ক্রিকেট ম্যাচ।

 

বরাবরের মত এবারও এই ম্যাচ আয়োজনের ব্যতিক্রম হয়নি। বিজয় দিবস প্রদর্শনী ম্যাচটিকে ঘিরে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বসেছিল সাবেক তারকাদের মেলা। টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচটি খেলতে শহীদ জুয়েল একাদশ ও শহীদ মুস্তাক একাদশ নামে দুটি দলে বিভক্ত হয়ে মাঠে নামেন সাবেকরা। লাল জার্সি পড়ে মাঠে নামে শহীদ জুয়েল একাদশ আর সবুজ জার্সিতে দেখা যায় শহীদ মুস্তাক একাদশের ক্রিকেটারদের।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

ম্যাচে জুয়েল একাদশের অধিনায়ক ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের অধিনায়ক ও টাইগারদের অভিষেক টেস্টে সেঞ্চুরি করে ইতিহাসের পাতায় নাম লেখানো আমিনুল ইসলাম বুলবুল। আর অপপ্রান্তে শহীদ মুশতাক একাদলের নেতৃত্ব ছিল সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিবি কর্মকর্তা আকরাম খান।

এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেটে ১৭২ রান করে শহীদ জুয়েল একাদশ। দলের হয়ে ৩৯ বলে ১০ চার এবং ৩ ছক্কায় ৮২ রানের ঝড়ো ইনিংস খেলেন হান্নান সরকার।

এছাড়া ৬২ বলে ছয়টি চার ও একটি ছয়ে ৭১ করে অপরাজিত থাকেন জাভেদ ওমর বেলিম। জবাবে শহীদ মুস্তাক একাদশ ২০ ওভার শেষে আট উইকেট হারিয়ে ১২৬ তুলতে সক্ষম হয়।  ৪৬ রানের জয় পায় শহীদ জুয়েল একাদশ।শহীদ জুয়েল একাদশ: শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, জাভেদ ওমর বেলিম, আমিনুল ইসলাম বুলবুল (অধিনায়ক), ইহসানুল হক সেজান, আব্দুল হান্নান সরকার, হাসানুজ্জামান, জাহাঙ্গীর আলম, নিয়ামুর রশিদ রাহুল, আতহার আলী খান, তালহা জুবায়ের, মোর্শেদ আলী খান, শফিউদ্দিন আহমেদ বাবু, আনোয়ার হোসেন (উইকেটকিপার), মেহরাব হোসেন অপি।

শহীদ মুস্তাক একাদশ: হারুনুর রশিদ লিটন, হাবিবুল বাশার সুমন, মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান (অধিনায়ক), মুশফিকুর রহমান বাবু, খালেদ মাহমুদ সুজন, জামাল উদ্দিন বাবু, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ রফিক, হাসিবুল হোসেন শান্ত, সাইফুল ইসলাম, তারেক আজিজ খান, মিজানুর রহমান বাবুল, ফারুক আহমেদ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ফেবারিটদের কী হলো?

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?

ব্রাজিলকে রুখে দিলো সুইজারল্যান্ড

এ কেমন আচরণ ম্যারাডোনার!

প্রথমার্ধে কুতিনহোর দুর্দান্ত গোলের পর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সুইজারল্যান্ডের গোল, খেলাটি লাইভ দেখুন

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের খেলাটি সরাসরি দেখুন…