সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

মালয়েশিয়ান বাহিনী প্রস্তুত জেরুজালেম রক্ষায়

আন্তর্জাতিক ডেস্ক : জেরুজালেম ইস্যুতে মুসলিম হিসেবে নিজেদের দায়িত্ব পালনে মালয়েশিয়ান সশস্ত্র বাহিনী প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী হিসামুদ্দিন হুসেইন।

মালয়েশিয়ার সরকারি গণমাধ্যম বারনামার বরাত দিয়ে মিডলইস্ট মনিটর জানায়, দেশটির প্রতিরক্ষামন্ত্রী হিসামুদ্দিন বলেছেন- আমরা যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছি। ওপরের নির্দেশ পেলেই আমরা জেরুজালেম রক্ষায় ময়দানে ঝাঁপিয়ে পড়ব। তবে প্রার্থনা করছি, জেরুজালেম বিতর্ক যেন শেষ পর্যন্ত বড় ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির দিকে না যায়।

এর আগে ৬ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করেন। একই সঙ্গে দেশটির দূতাবাস তেলআবিব থেকে জেরুজালেমে স্থানান্তরের ঘোষণা দেন।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

এমন ঘোষণায় পুরো মুসলিম বিশ্বে প্রতিবাদ ও বিক্ষোভ শুরু হয়। ফিলিস্তিনি স্বাধীনতাকমী সংগঠন ফাতাহ ও হামাস সর্বাত্মক প্রতিরোধ ও অসহযোগের আহ্বান জানায়।

সেই থেকে এখন পর্যন্ত ১০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আর ইসরাইলি দখলদার বাহিনীর হামলায় এখন পর্যন্ত সহস্রাধিকের মতো আহত হয়েছেন।

অন্যদিকে ট্রাম্পের ঘোষণার পর ইসলামিক সাহায্য সংস্থা-ওআইসির জরুরি সভায় মুসলিম দেশের নেতারা পূর্ব জেরুজালেমকে স্বাধীন ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

৩০০ কোটি টাকা ব্যয়ে আইফেল টাওয়ারে বুলেটপ্রুফ বেষ্টনী

ফ্রান্সে সুপারমার্কেটে ‘আল্লাহু আকবর’ বলে দুইজনকে ছুরিকাঘাত তরুণীর

কাশ্মীরে যুদ্ধবিরতির সময়সীমা বাড়ছেনা : রাজনাথ সিং

স্বাস্থ্যখাতে ২ হাজার কোটি পাউন্ড বরাদ্দের ঘোষণা দিলেন থেরেসা মে

নাইজেরিয়াতে আত্মঘাতী বোমা হামলায় নিহত অন্তত ৩১