সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আমার প্রশ্ন, সেই দলকে কীভাবে সমর্থন করেন!

নিজস্ব প্রতিবেদক : যুদ্ধাপরাধীদের আশ্রয়-প্রশ্রয় এবং ক্ষমতায় বসানোর জন্য বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলটির সমর্থকদের কাছে জানতে চেয়েছেন, তারা কীভাবে এই বিএনপিকে সমর্থন করেন?

প্রধানমন্ত্রী বলেন, যারা স্বাধীন দেশে বিশ্বাস করেন, বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করেন, তারা কীভাবে সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীদের ক্ষমতায় বসানোকে মেনে নিতে পারেন। তাদের (স্বাধীনতা বিরোধীদের) সন্তান-সন্তুতিকে নিয়ে দল গঠন করা, যেটি খালেদা জিয়া এবং ওই বিএনপি করেছিল। আমার প্রশ্ন, এই দলকে যারা সমর্থন করেন তারা কীভাবে করেন?

মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন শেখ হাসিনা। রোববার (১৭ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনার আয়োজন করা হয়।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

বিএনপি নেত্রী খালেদা জিয়া, তারেক রহমানসহ জিয়া পরিবার এবং দলটির বিরুদ্ধে জ্বালাও-পোড়াও, অগ্নিসংযোগ করে পুড়িয়ে মানুষ হত্যা, দুর্নীতি, লুটপাট, মানিলন্ডারিংয়ের অভিযোগ এনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কাজেই এরা কোন মুখে জনগণের কাছে যেয়ে দাঁড়াবে। কোন মুখে জনগণের কাছে ভোট চাইবে। তারা আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবে না। জনগণই আসতে দেবে না।

বিজয় দিবসের এ আলোচনায় স্বাধীনতাবিরোধীদের আশ্রয় ও প্রতিষ্ঠিত করার জন্য জিয়াউর রহমান, হুসেইন মুহাম্মদ এরশাদ ও খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, জিয়াউর রহমান একাই নয়, খালেদা জিয়া, এরশাদ সবাই এই খুনি ও পাকবাহিনীর দোসরদের খোশামোদ-তোষামোদ করেছে। খালেদা জিয়া ক্ষমতায় এসে আরও এক ধাপ উপরে উঠলো, তাদের নিয়েই তার দহরম মহরম। হাতে তুলে দিলো লাখো শহীদের রক্তে রঞ্জিত পতাকা, বানালো মন্ত্রী।

যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগণের কাছে ওয়াদা করেছিলাম ক্ষমতায় গিয়ে অপরাধীদের বিচার করবো। যা সম্পন্ন করেছি।

বিগত সময়ে বিএনপি-জামায়াতের আন্দোলনের সময়কার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমরা গড়ে তুলি আর ওরা ধ্বংস করে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

‘বাড়ি গেলে সৎ বাবা মারে’

ফেবারিটদের কী হলো?

হিজরা দলের অভিনব কায়দায় ছিনতাই

ঈদের আনন্দ এখন একটু কম, সবাইকে শুধু দিতেই হয়: চম্পা

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?