সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ওয়ানডে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক : শেখর ধাওয়ানের সেঞ্চুরিতে দাপটের সঙ্গেই ওয়ানডে ট্রফি নিজেদের করে নিয়েছে ভারত। তিন ম্যাচ সিরিজের প্রথম খেলায় হেরে পিছিয়ে থাকা ভারত, শেষ দুই ম্যাচে দাপটের সঙ্গে জিতে ট্রফি নিজেদের করে নেয়।

রোববার ভারতের বিষাখাপত্তনে অনুষ্ঠিত খেলায় আগে ব্যাট করতে নেমে যুবেন্দ্রার চাহলের গুগলি এবং চায়নাম্যান কুলদিপের ঘূর্ণিতেই কুপোকাত হয়ে ২১৫ রানে অলআউট শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৯৫ রান করেছেন উপল থারাঙ্গা। ভারতের হয়ে কুলদিপ এবং চাহল তিনটি করে উইকেট ভাগাভাগি করেন। জবাব দিতে নেমে শেখর ধাওয়ানের অপরাজিত ১০০ রানে ভর করে ৮ উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা। এছাড়া ৬৫ রান করেছেন স্রেয়শ আয়ার।

আরও : বাংলাদেশের উপকূলে আসতে থাকা জ্বলন্ত জাহাজ আটকে দিলো ভারত

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। মাত্র ১৫ রান জমা করতেই ওপেনার গুনাথিলাকার উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায় লঙ্কানরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে সামারাকে সঙ্গে নিয়ে ১২৬ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান উপল থারাঙ্গা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়ে গেলে ৪৪.৫ ওভারের বেশি খেলা হয়নি শ্রীলঙ্কার। ইনিংসের শুরু থেকে ভালো খেলা সত্যেও মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি থারাঙ্গা। কুলদিপের শিকারে ধরা পড়ার আগে ৮২ বলে ১২ চার ও তিন ছক্কায় ৯৫ রান করেন থারাঙ্গা। এছাড়া সামারার ব্যাট থেকে আসে ৪২ রান। দুই অঙ্কের রানের ফিগার টপকাতে পারেননি লঙ্কান ছয় ব্যাটসম্যান। ভারতের হয়ে যুবেন্দ্রার চাহল এবং কুলদিপ তিনটি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৪ রানে রোহিত শর্মার উইকেট হারিয়ে বসে ভারত। আগের ম্যাচের এই ডাবল সেঞ্চুরিয়ান এ দিন ফেরেন মাত্র ৭ রানে। দ্বিতীয় উইকেটে আয়ারকে সঙ্গে নিয়ে ১৩৫ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান ধাওয়ান। ৬৫ রান করে আয়ার ফিরে গেলেও দিনেশ কার্তিককে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ধাওয়ান।মাঠ ছাড়ার আগে ৮৫ বলে ১৩ চার ও দুই ছক্কায় ১০০ রান করেন ধাওয়ান।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ফেবারিটদের কী হলো?

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?

ব্রাজিলকে রুখে দিলো সুইজারল্যান্ড

এ কেমন আচরণ ম্যারাডোনার!

প্রথমার্ধে কুতিনহোর দুর্দান্ত গোলের পর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সুইজারল্যান্ডের গোল, খেলাটি লাইভ দেখুন

ব্রাজিল বনাম সুইজারল্যান্ডের খেলাটি সরাসরি দেখুন…