সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

তহুরার হ্যাটট্রিকে নেপালকে স্রেফ উড়িয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : যতটা আশা করা হয়েছিল তার কাছাকাছি কোনো প্রতিরোধ হলো না। রাজধানীর কমপালপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ রবিবারের ম্যাচে প্রতিবেশী নেপালকে স্রেফ উড়িয়ে দিলে বাংলাদেশের মেয়েরা।

৬-০ গোলের বিশাল জয়ে অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত সূচনা করল গোলাম রব্বানী ছোটনের শিষ্যারা।

ম্যাচের শুরু থেকে নেপালের রক্ষণে চাপ সৃষ্টি করে বাংলাদেশ। চতুর্থ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে শামসুন্নাহারের নেওয়া শট কর্নারের বিনিময়ে গোলকিপার ফেরালে প্রচেষ্টা ব্যর্থ হয়। তিন মিনিট পর শামসুন্নাহারের কাছ থেকে বল পেয়ে মার্জিয়ার নেওয়া শট গোলকিপারকে ফাঁকি দিলেও ক্রসবারে লাগে। তহুর খাতুনও একটি সুযোগ মিস করেন।

তবে আক্রমণের পর আক্রমণ করে প্রথম সাফল্য আসে একাদশ মিনিটে। কর্নার থেকে মনিকা চাকমার ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট প্রতিপক্ষের এক ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়। ৩ মিনিট পর মার্জিয়ার কর্নার থেকে উড়িয়ে আসা বল আঁখি খাতুনের পা ছুঁয়ে আনুচিং মারমার সাইড ভলিতে জালে জড়ালে ব্যবধান দ্বিগুণ হয়।

৩২তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ।

এবার তহুরা একক প্রচেষ্টায় ডি-বক্সের ঢুকে গোলকিপারকে বোকা বানান। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও এক গোল হজম করতে হয় নেপালকে। তহুরার বাড়ানো বল ধরে এগিয়ে আসা গোলকিপারকে সহজে পরাস্ত করে উল্লাসে মাতেন আনুচিং।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও দুই গোল খায় নেপাল। ৫৭তম মিনিটে মানিকার শট গোলকিপার ফেরানোর দুই মিনিট পর স্কোরলাইন ৫-০ করে বাংলাদেশ। আনুচিংয়ের শট ফিরে আসার পর তহুরা ফিরতি শটে লক্ষ্যভেদ করেন। ৭২তম মিনিটে আনুচিংয়ের বাড়ানো বল ধরে বাঁ পায়ের জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করেন তহুরা। মঙ্গলবার ভুটানের মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এই চার দেশ রাশিয়ায় সেমিফাইনাল খেলবে!

ফেবারিটদের কী হলো?

ক্রিকেটারদের ঈদ কেমন কাটছে?

ব্রাজিলকে রুখে দিলো সুইজারল্যান্ড

এ কেমন আচরণ ম্যারাডোনার!

প্রথমার্ধে কুতিনহোর দুর্দান্ত গোলের পর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সুইজারল্যান্ডের গোল, খেলাটি লাইভ দেখুন