মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

মন্ত্রিসভায় ডাক পেয়েছেন আরও চারজন

news-image

বছরের শুরুতেই সরকারের বিভিন্ন দপ্তরের কাজের গতিশীলতা এবং প্রশাসনিক কর্ম-তৎপরতা বাড়াতে মন্ত্রিসভায় পরিবর্তন আনতে যাচ্ছে সরকার। তারই অংশ হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ মন্ত্রী হচ্ছেন।

এদিকে রাজবাড়ী-১ আসনের কাজী কেরামত আলী ও লক্ষীপুর- ৩ আসনের সংসদ সদস্য শাহাজাহান কামালও মন্ত্রিত্ব পাচ্ছেন বলে মন্ত্রিপরিষদ সূত্র জানিয়েছে। এছাড়া টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হিসেবে মোস্তাফা জব্বারও বঙ্গভবনে ডাক পেয়েছেন বলে জানা গেছে।

তবে কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তা জানাতে অস্বীকৃতি জানিয়েছেন এমপিরা। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টায় তাদের শপথ নেয়ার জন্য বঙ্গভবনে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে। এছাড়া আরও দু’একটি মন্ত্রণালয়ে রদবদল হতে পারে বলে জানা গেছে।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সোমবার জানান, ‘আমাকে দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে আগামীকাল সন্ধ্যায় বঙ্গভবনে উপস্থিত থাকতে বলা হয়েছে।’

লক্ষীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহাজাহান কামাল বলেন, আমাদের ডাকা হয়েছে। আগামীকাল সাড়ে ছয়টায় বঙ্গভবনে উপস্থিত থাকতে বলা হয়েছে। শাহাজাহান কামাল দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। আর রাজবাড়ী-১ আসনের কাজী কেরামত আলী চারবার এমপি নির্বাচিত হয়েছেন। দুজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক মারা যান। প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এখন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে দায়িত্বরত।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ টানা দ্বিতীয় দফায় সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণ চন্দ্র চন্দকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন।

Print Friendly, PDF & Email