মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

দ্রুততম হাফ সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে মুস্তাফিজ!

news-image

স্পোর্টস ডেস্ক : মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের ক্রিকেটে এ তরুণ তুর্কি দ্যুতি ছড়িয়েছেন শুরু থেকেই। বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের বোকা বানিয়েছেন তার মায়াবী কাটার ও স্লোয়ার দিয়ে। পেয়েছেন ‘দ্য ফিজ’ খ্যাতি। আর এবার প্রথম বাংলাদেশি হিসাবে সবচেয়ে কম ম্যাচ খেলে উইকেটের হাফ সেঞ্চুরি করতে যাচ্ছেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান।

২০১৫ সালের ১৮ জুন ওয়ানডে ক্রিকেটে অভিষেক হওয়া এই তারকা এখন পর্যন্ত ২৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে ৪৭টি উইকেট নিয়েছেন। আর তিনটি উইকেট নিলেই ওয়ানডেতে ৫০ উইকেটের মালিক হবেন তিনি।

ওয়ানডেতে দ্রুততম ৫০ উইকেট শিকারের দিক থেকে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এখন পর্যন্ত সেরা অবস্থানে রয়েছেন আব্দুর রাজ্জাক। ক্যারিয়ারের ৩২তম ওয়ানডে ম্যাচে তিনি ৫০তম উইকেট শিকার করেছিলেন। ক্যারিয়ারের ৩৯তম ওয়ানডেতে খেলে ৫০ উইকেট শিকার করেছিলেন পেসার সৈয়দ রাসেল।

২০১৫ সালে ওয়ানডেতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে পাঁচটি উইকেট নিয়ে নজর কাড়েন এই তারকা। অভিষেকের পরের ম্যাচে নেন ছয়টি উইকেট। তিন ম্যাচের ওই সিরিজে মোস্তাফিজুর রহমান নিয়েছিলেন ১৩টি উইকেট। এরপর থেকেই নিয়মিত আলো ছড়াতে থাকেন তিনি। খেলেছেন বিশ্বের বড় বড় ঘরোয়া টুর্নামেন্টেও।

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে মোস্তাফিজ যদি তিনটি উইকেট নিতে পারেন তাহলে তিনি পেছনে ফেলবেন লেন প্যাসকো, প্যাট্রিক প্যাটারসন ও কার্টলি অ্যামব্রোসের সাবেক গ্রেট ক্রিকেটারদের।

Print Friendly, PDF & Email