সোমবার, ২৯শে জানুয়ারি, ২০১৮ ইং ১৬ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

ছোটদের ভোট : নাসিরনগরে স্টুডেন্টস কেবিনেট ও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর  : কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্ব গড়ে তুলতে আজ শনিবার(২৭ জানুয়ারি) নাসিরনগর উপজেলার ১৬ টি বিদ্যালয়ে একযোগে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ও ১২৪টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। মাধ্যমিক ও প্রথমিক বিদ্যালয়ে উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে ভোটার থেকে শুরু করে ভোট গ্রহনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট সবই ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নাসিরনগর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়,মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিবার্চন চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা বি.এম মশিউর রহমান,উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা,সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল মিয়া,সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি সাংবাদিক আকতার হোসেন ভুইয়া।

এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষিকা উপস্থিত ছিলেন। মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচিতরা শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্তিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া,অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শ্রদ্ধা প্রর্দশন,শিক্ষাপ্রতিষ্ঠানে শিখন শিখানো কার্যক্রমে শিক্ষকমন্ডলীকে সহায়তা করা,ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা,শিখন শিখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সর্ম্পৃক করা,শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত করা ও ক্রীড়া,সংস্কৃতি ও সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহন নিশ্চিত করা।

আর প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচিতরা শিক্ষার্থীদের স্বাস্থ্য,পরিস্কার পরিচ্ছন্নতা,পানি,ফুলের বাগান,পাঠ্য বই,আপ্যায়ন ইত্যাদি বিষয়ে দেখভাল করবেন।