বুধবার, ৩১শে জানুয়ারি, ২০১৮ ইং ১৮ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

১০ বছরের ছেলেকে নির্মম নির্যাতন বাবার, ভিডিও ধারণ করলেন মা!

মিথ্যা কথা নানা কারণে বাচ্চারা বলেই থাকে! ধরা পড়ে গেলে তার জন্য বরাতে জুটে গালমন্দ! কিন্তু বেঙ্গালুরুতে এই ১০ বছরের বাচ্চা ছেলেটির সাথে যা হল, কোনো দিক থেকেই কোনো কিছুর সাথে তার তুলনা চলে না। মায়ের কাছে মিথ্যা কথা বলার অভিযোগে অমানবিক নির্যাতনের শিকার হতে হলো তাকে।

ঘটনাটি ঘটেছে মাস দুয়েক আগে। অনেক দিন ধরেই নাকি ছেলেটির স্বভাব খারাপ হতে শুরু করেছিল। বিভিন্ন কারণে ছেলেটি অনবরত মিথ্যা বলতো মাকে। বার বার করে তাকে সচেতন করে দেওয়া সত্ত্বেও না কি তার চৈতন্য হয়নি!

ফলে, ঘটনাটি যে দিনের, সে দিন আর ভাগ্য তার সহায় হলো না। মায়ের কাছে গড়গড়িয়ে বলে যাওয়া মিথ্যা কথা শুনে ফেলল দারুণ রাগী বাবা! ব্যস, তার পর আর যায় কোথায়! মাকে ঘটনাটির ভিডিও করতে বলে ছেলেকে উত্তম-মধ্যম দিতে শুরু করল বাবা! যাতে পরের বার আর মারতে না হয়, স্রেফ ভিডিওটা দেখালেই কাজ চলে!

আর এই নির্মমভাবে মারধরের জায়গা থেকেই শুরু হয়েছে ভিডিও। দেখা যাচ্ছে, একটা মোবাইল ফোনের চার্জার দিয়ে ছেলেটির হাতের পাতায়, গায়ে উন্মত্তের মতো প্রহার করে চলেছে বাবা। চিবুক ধরে তাকে তুলে ধরছে শূন্যে, আছাড়ের পর আছাড় মেরেই চলেছে!

এখানেই শেষ নয়। ভিডিওতে দেখা যাচ্ছে, এক সময় শুরু হলো মাটিতে ফেলে লাথি মারার পর্ব। সাথে অনর্গল কানে আসবে বাচ্চাটির কান্না আর আর্তনাদ!

বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে, ঘটনাচক্রে মাস দুয়েক আগে তোলা এই ভিডিওটি দেখে ফেলেন এলাকার এক দোকানদার। ছেলেকে নির্যাতনের এই ঘটনা শুধু ভিডিও করেই ক্ষান্ত থাকেননি দম্পতি, তা আপলোড করেছিলেন সোশ্যাল মিডিয়াতেও। তারপর তিনি ওই ভিডিওটি নিয়ে দ্বারস্থ হন এক স্বেচ্ছাসেবী সংস্থার এবং তাদের সহায়তায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই দম্পতির নামে।

বেঙ্গালুরু পুলিশের পশ্চিম বিভাগের ডেপুটি কমিশনার এম এন অনুচৈত জানিয়েছেন, অভিযোগ পাওয়া মাত্রই পুলিশ ছেলেটির বাবাকে গ্রেফতার করে। এছাড়া জুভেনাইল জাস্টিস অ্যাক্টের ৮২ নম্বর ধারা অনুযায়ী ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে। সূত্র: এনডিটিভি