মঙ্গলবার, ২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নবীনগরে শিক্ষার্থীদের সহযোগীতায় তৈরী হল কাঠের ব্রীজ

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার রসুল্লাবাদ গ্রামে প্রাক্তণ শিক্ষার্থীদের সহযোগীতায় প্রায় অর্ধ- লক্ষাধিক  লোকের জন্য নির্মাণ করা একটি কাঠের ব্রীজ। প্রায় ২০০ ফিট উপরে  লম্বা এবং সাড়ে তিন ফুট প্রশস্ত এই ব্রীজটি নিমার্ণ করেছে ইউনিয়নের রুসল্লাবাদ ইউ. এ খান উচ্চ বিদ্যালয়ে ৯৭ ব্যাসের শিক্ষার্থীরা। ব্রীজটি নিমার্ণের উপজেলার ২টি ইউনিয়নের ৮/১০টি  গ্রামের প্রায় অর্ধ- লক্ষাধিক  মানুষ আসা যাওয়া ক্ষেতে যে দুভোর্গ ছিল কাঠের ব্রীজ হওয়াতে তা অনেকটাই  লাগব হবে।
 শনিবার  বিকেলে  উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  সদর উপজলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম,  ঢাকামহানগর  দায়রাজজ আদালতের এপিপি অ্যাডভোকেট সালাউদ্দিন, রসুল্লাদ ইউপি চেয়ারম্যান আলী আকবর, এনটিভির সিনিয়র রিপোর্টার হাসান জাবেদ সহ গ্রামের গণমান্য ব্যক্তিবর্গ ছাড়াও ৯৭ ব্যাসের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
স্থানীয় এলাকাবাসী জানায়, কয়েক যুগ ধরে তিতাস নদীর উপর দিয়ে পারাপার হতে বর্ষা মৌসুমে ডিঙ্গি নৌকা ছিল এলাকাবাসীর একমাএ অবলম্বন। এখন কাঠের ব্রীজ হওয়াতে কিছুটা স্বস্তি হয়েছে তাদের মনে। আরেক শিক্ষার্থী মারুফ হোসেন বলেন, চলা ফেরার জন্য আপাতত ব্যবস্থা হয়েছে।  ব্রীজটি স্থায়ীভাবে নিমার্ণের জোর দাবি জানাচ্ছি।
এসময় উপস্হিত অতিথিরা বলেন,দীর্ঘ দিন বলতে স্বাধীনতা যুদ্ধের পরে গ্রামের শিক্ষার্থী ছেলেদের উদ্যোগে কাঠের ব্রীজটি নির্মাণের  ফলে উপজেলার দুই ইউনিয়নের মানুষের কষ্ট লাগব হয়েছে। ডিঙ্গি নৌকা দিয়ে নদী পাড় হতে হতো। এখন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ উপকৃত হবে।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

১৪ জুনের মধ্যে শ্রমিকদের ঈদ বোনাস পরিশোধের আহবান শ্রম প্রতিমন্ত্রীর

এবার কারাগারে মাদকবিরোধী অভিযান, চাকরিচ্যুতসহ ১৪ রক্ষীকে বদলি

নাসিরনগর বুরুঙ্গা গ্রামে পল্লী বিদ্যুতের নতুন সংযোগের উদ্বোধন

শক্তিশালী সরকারের শক্তিশালী পার্লামেন্ট প্রয়োজন : এরদোগান

ব্রাহ্মণবাড়িয়ায় স্বামীর হাতে ৪ সন্তানের জননীকে হত্যার অভিযোগ

কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রী লাভ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন