বৃহস্পতিবার, ১৫ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৩রা ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

অবশেষে নাসিরনগরের পুরুনো নৌকার নতুন মাঝি সংগ্রাম !

নিজস্ব প্রতিনিধি :  বাংলাদেশ আ.লীগ একটি প্রাচীন সংগঠন। ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে স্বাধীনতার পর হতে নৌকার মাঝিরাই জনগনের দাড় টেনেছেন।

প্রয়াত মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুর পর কে হচ্ছেন নৌকার মাঝি? এই প্রশ্নে যখন সমগ্র নাসিরনগর বিভিন্ন গ্রুপে বিভক্ত তখন দলীয় সভানেত্রী শেখ হাসিনা তরুণ সংগঠক সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এবং বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বিএম ফরহাদ হোসেন সংগ্রামকে নৌকার মনোনয়ন প্রদান করেন।তরুণ এ মাঝিকে বরণ করতে নাসিরনগরের রাস্তা ঘাট সোমবার লোকে লোকারন্ন হয়ে উঠে। ব্রাহ্মণবাড়িয়ার-১(নাসিরনগর) আসনের ১৩ মার্চ উপনির্বাচনে আ.লীগের তরুণ মাঝি বিএম ফরহাদ হোসেন সংগ্রাম ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল আসতেই হোটেল লালশালুতে তাকে ফুল দিয়ে বরণ করে নেয় দলীয় নেতাকর্মী।

এর আগেই নতুন অভিভাবককে বরণ করতে প্রাইভেট কার মাইক্রেবাস ও মোটরসাইকেলের বহর নিয়ে হাজারো জনতা হাজির হয় সরাইল বিশ্বরোড চত্বরে। পরে মাধবপুর আসতেই উৎসুক জনতা তাকে এক নজর দেখতে ভিড় জমান। মাধবপুর হয়ে হরিপুর, হরিণবেড়, নাসিরনগর কলেজ মোড়সহ বিভিন্ন চত্বরে প্রিয় নেতাকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। জনগণের ভালবাসায় সিক্ত হয়ে তিনি চলে যান গুণিয়াউকের নিজ বাড়িতে মা-বাবার কবর জিয়ারত করতে।

মা-বাবার কবর জিয়ারত শেষে তিনি চলে যান প্রয়াত মন্ত্রী ছায়েদুল হকের করব জিয়ারত করতে। দুপুরে খাবার শেষে হাজারো জনতার মিছিলের সাথে চলে যান্ উপজেলা সদরে। গতকাল দুপুর ১২টায় সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রয়াত মন্ত্রী ছায়েদুল হকের সহধর্মিনী দিলশাদ আরা মিনুকে প্রধান অথিতি করে ও তার সমর্থকদের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে এক আলোচনা সভায় মিলিত হন।

এ আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সদ্য নৌকার মনোনয়ন প্রাপ্ত বিএম ফরহাদ হোসেন সংগ্রাম। দিলশাদ আরা মিনু তার সকল কর্মী সমর্থকদের বলেন, যেহেতু দলীয় সভানেত্রী শেখ হাসিনা ফরহাদকে মনোনয়ন দিয়েছে তাই সবাই মিলে নৌকার নতুন মাঝিকে বিজয় করতে হবে। এসময় সেখানে এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়। বিকেল চলে যান স্থানীয় ডাক বাংলোতে। সন্ধ্যায় নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার ও তার সমর্থকদের সাথে পৃথক বৈঠক করেন।

Print Friendly, PDF & Email