মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

প্রিয়জনকে যে ৭ উপহার দিতে পারেন

news-image

‘বসন্ত এসে গেছে’। আজ বসন্তের প্রথম দিন—পয়লা ফাল্গুন। ফাল্গুনের মিষ্টি বাতাস প্রকৃতিকে জানান দিচ্ছে বসন্তের। কাল ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে। এ দুটি দিন উপলক্ষে অনেকেই প্রিয়জনকে উপহার দেন। কিন্তু কি উপহার পেলে আপনার প্রিয়জন খুশি হবেন, তা কি জানেন? প্রিয়জনকে খুশি করতে কয়েকটি উপহার সম্পর্কে ধারণা দিতেই এ লেখা:

বই: চলছে অমর একুশে গ্রন্থমেলা। এ সময় বইয়ের চেয়ে ভালো উপহার আর কী হতে পারে। আপনার প্রিয় মানুষকে খুশি করতে আর দিনটি রঙিন করে তুলতে তাঁর প্রিয় লেখকের বই উপহার দিতে পারেন। নিশ্চয়ই প্রিয় মানুষের পছন্দের বিষয়গুলো আপনার জানা। তাঁর জন্য এবারের ভ্যালেন্টাইনস দিবসের সেরা উপহার হতে পারে বই। যাঁরা বইমেলায় যেতে পারবেন না, তাঁরা চাইলে অনলাইনে বইয়ের ফরমাশ দিতে পারেন। বলা হয়ে থাকে, উপহার হিসেবে বইয়ের কোনো বিকল্প নেই, হোক তা যে-কারও জন্যই! সঙ্গী যদি হন বইপ্রেমী, তাহলে তো কথাই নেই।

স্মার্টফোন: এখনকার সময়ে সবারই চাওয়া থাকে ভালো মানের স্মার্টফোন। প্রিয়জনকে খুশি করতে উপহার দিতে পারেন তাঁর পছন্দের ব্র্যান্ডের স্মার্টফোন। তথ্যপ্রযুক্তির এই যুগে স্মার্টফোনের গুরুত্ব সম্পর্কে নতুন করে বলার কিছুই নেই। চমৎকার একটি স্মার্টফোন আপনার প্রিয়জনের জন্য বিশেষ দিবসের উপহার হিসেবে হতে পারে অতুলনীয়। বাজারে এখন বিভিন্ন দামের স্মার্টফোন পাবেন। এর মধ্যে ভালোমানের ছবি ওঠে এবং ব্যাটারি দীর্ঘক্ষণ চার্জ থাকে—এমন স্মার্টফোন উপহার দিতে পারেন।

স্পিকার ও হেডফোন: গান শোনা যায় নানা যন্ত্রে। চলতি পথে, বাসার কম্পিউটারে গান শোনাটাই এখন বেশি হয়। আর এ জন্য আছে নানা রকমের বাহারি হেডফোন, ইয়ারফোন ও স্পিকার। হেডফোন, ইয়ারফোন বা স্পিকারে তার পেঁচিয়ে ভোগান্তির শিকার হননি, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আর এই মুশকিল নিরসন করতেই আপনার সঙ্গীকে দিতে পারেন তারহীন ব্লুটুথ হেডফোন, ব্লুটুথ ইয়ারফোন ও ব্লুটুথ স্পিকার। স্মার্টফোন, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটারের সঙ্গে ব্লুটুথ হেডফোন, ব্লুটুথ ইয়ারফোন ও ব্লুটুথ স্পিকার লাগিয়ে গান শুনতে পারবেন অনায়াসেই। বাজারে থাকা বিভিন্ন ব্র্যান্ডের হেডফোনের মধ্য থেকে অতিরিক্ত শব্দ আটকাতে পারে এবং কানের জন্য আরামদায়ক, এমন হেডফোনই হতে পারে উপযুক্ত উপহার।

পেনড্রাইভ: পেনড্রাইভ এখন উপহার হিসেবে দারুণ। বাজারে নানা আকারের নানা নকশার পেনড্রাইভ পাবেন। কম্পিউটার, ল্যাপটপ বা স্মার্টফোনে ব্যবহার উপযোগী পেনড্রাইভও পাবেন। বিভিন্ন তথ্য আদান-প্রদানে তাঁর জন্য সহায়ক হবে পেনড্রাইভ। তাই বেছে নিতে পারেন এই উপহারটিও।

পাওয়ার ব্যাংক: এখনকার ব্যস্ত জীবনে ব্যবহৃত স্মার্টফোনে চার্জ থাকাটা জরুরি। যাঁরা প্রিয়জনকে প্রযুক্তিপণ্য উপহার দিতে চান, তাঁরা পাওয়ার ব্যাংকের কথাও মাথায় রাখতে পারেন। এ মুহূর্তে অন্যতম গুরুত্বপূর্ণ গেজেট পাওয়ার ব্যাংক। পাওয়ার ব্যাংক কেনার আগে ক্যাপাসিটি, মাল্টিপল চার্জিং স্লট, লিথিয়াম পলিমার ব্যাটারি—এ বিষয়গুলো দেখে নেবেন।

পছন্দের খাবার: দুজনে মিলে বাইরে তো প্রায়ই খাওয়া হয়, কিন্তু নিজ হাতে তৈরি রান্নার আবেগটাই যে একেবারে ভিন্ন। প্রিয়জনকে চমক দেওয়া উপহার হতে পারে নিজের হাতের রান্না করা খাবার।

ডায়েরি: যাঁরা পুরোনো ধাঁচের উপহার পছন্দ করেন বা লেখালেখি করেন, তাঁদের জন্য ভালো উপহার হতে পারে ডায়েরি ও কলম।

Print Friendly, PDF & Email