শনিবার, ২৪শে মার্চ, ২০১৮ ইং ১০ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

কর্মী সম্মেলন

 ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র ব্রাহ্মনবাড়িয়া জোনের ২৭টি ব্রাঞ্চে সকল কর্মী কর্মকর্তাদের বিজনেস প্ল্যান ২০১৭-২০১৮ এর ৭ মাসের অগ্রগতি পর্যালোচনা ও ভবিষ্যৎ করনীয় শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দিন ব্যাপী ব্রাহ্মণবাড়িয়া ওস্তাদ আলাউদ্দিন খা পৌর মিলনায়তনে (টাউন হলে) কর্মকর্তা-কর্মীদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জোনাল কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থার পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র নির্বাহী পরিচালক ইকবাল আহাম্মদ। বেসরকারি উন্নয়ন সংস্থার পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়া জোনের জোনাল ম্যানেজার মো. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থার পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র এর মানবসম্পদ ও প্রশাসন বিভাগে ব্যবস্থাপক মো. সাইয়েদূল ইসলাম, ব্যবস্থাপক, অর্থ ও হিসাব বিভাগ মো: সামছুজ্জামান, ব্যবস্থাপক, অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগ মুহাম্মদ সরওয়ার মৃধা, উপ-ব্যবস্থাপক,প্যানেল-০২ হাসানুর রহমান, উপ-ব্যবস্থাপক প্যানেল-০৪, মো: আবুল বাশার, সহকারী ব্যবস্থাপক মো: ফখরুল আহমেদ প্রমুখ। এই সময় বক্তারা বলেন, ক্ষুদ্র ঋণের পাশাপাশি শিক্ষা-স্বাস্থ্য ও কৃষি খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে পথচলা এ প্রতিষ্ঠানটিকে দেশের অনগ্রসরমান জনগোষ্ঠীকে দারিদ্রমুক্ত করতে সমন্বিত উন্নয়ন কৌশল গ্রহন করে মানুষকে মানব মর্যাদায় প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে।

দিনব্যাপী চলা কর্মশালায় এই জোনের ২৭ ব্রাঞ্চের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মীরা অংশগ্রহন করেন। উল্লেখ্য ১৯৮৬ সাল থেকে দেশের বিভিন্ন জেলায় গ্রামীণ জনপদের আর্থ সামাজিক উন্নয়নের মাধ্যমে দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র নামে এই সামাজিক সংগঠনের কার্যক্রম বরিশালের আগৈলঝাড়া উপজেলা থেকে শুরু হয়।

মাইক্রোফাইনান্সের পাশাপাশি সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নে ২০১১ সাল থেকে স্বাস্থ্য সেবা, কমিউনিটি উন্নয়ন কার্যক্রম, ভিক্ষুক পূনর্বাসন, সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে শিক্ষাসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে পিকেএসএফের অর্থায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সামাজিক এ প্রতিষ্ঠানটি।

Print Friendly, PDF & Email