মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

মালয়েশিয়া প্রবাসী দম্পতির অর্থ আত্মসাত অভিযোগ : তিন জনের বিরুদ্ধে মামলা

মালয়েশিয়া থেকে নিজস্ব প্রতিনিধি : মালয়েশিয়ায় বসবাসকারী এক প্রবাসী দম্পতির কাছ থেকে প্রতারনার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে আরেক প্রবাসী বাংলাদেশীর বিরুদ্ধে।

বুধবার রাতে বুকিত বিন্তাংয়ের একটি রেস্টুরেন্টে মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী গণমাধ্যমের সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন আলী রেজা সোহেল ও সোনিয়া হালিমা হামিদ নামে ঐ দম্পতি।

তারা অভিযোগ করে বলেন, ওয়াহিদুল ইসলাম সোহান নামে এক প্রবাসী বাংলাদেশী আমাদেরকে ভিসা করিয়ে দেওয়ার কথা বলে ৬৫ হাজার রিঙ্গিত (১৩ লক্ষ টাকা) হাতিয়ে নেয়। ভিসা করিয়ে না দিতে পারায় আমরা টাকা ফেরত চাই। টাকা ফেরত না দিয়ে সে গড়িমসি করতে থাকে।

একপর্যায়ে আমাদেরকে মালয়েশিয়া থেকে প্যাকেট করে দেশে পাঠানো, প্রাণনাশের হুমকি এবং মানহানীমূলক কর্মকাণ্ড করতে থাকে। প্রান ভয়ে আমরা মালয়েশিয়ায় আইনের আশ্রয় নিতে পুলিশ রিপোর্ট করি। বিষয়টি মালয়েশিয়ায় বসবাসকারী বাংলাদেশী কমিউনিটির প্রায় সকলেই অবগত রয়েছে। বিষয়গুলো নিয়ে আমাদের বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে নিউজ করায়।

বিষয়টি আমরা মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনকেও অবগত করি, হাই কমিশনের কর্মকর্তারা বিষয়টি মীমাংসা করণে যথাসাধ্য চেষ্টা করছেন। এসবের মাঝেও ওয়াহিদুল ইসলাম সোহান আমাদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে যাচ্ছেন। তিনটি বাচ্চা নিয়ে আমরা প্রবাসে অসহায় জীবন জাপন করছি।

আমি আমার, আমার এবং আমার ৩ সন্তানের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত রয়েছি বিধায় ওয়াহিদুল ইসলাম সোহান,পাসপোর্ট দালালে অভিযুক্ত সাংবাদিক আহমাদুল কবির ও বনি সহ তিনজনের নাম উল্লেখ করে মালয়েশিয়ার পেতালিংজায়া থানায় মামলা দায়ের করি।

Print Friendly, PDF & Email