মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ইসলাম কখনো নাশকতা সমর্থন করে না-স্বরাষ্ট্রমন্ত্রী

মাজহারুল করিম অভি  : স্বরাষ্ট্রমন্ত্রী মোঃ আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, যারা মাদরাসায় লেখাপড়া করে তারা কখনো মানুষ খুন করতে পারেনা। ইসলাম ধর্ম শান্তির ধর্ম। ইসলাম কখনো নাশকতা সমর্থন করে না।

তিনি গতকাল শনিবার সন্ধ্যায় জেলা ঈদগাহ ময়দানে জেলা পুলিশের সহযোগীতায় পবিত্র হিফজুল কোরআন, কেরাত ও হামদ-নাত প্রতিযোগীতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসার শিক্ষক মাওলানা আশেকে ইলাহি ইব্রাহিমীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগীতায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী আরো বলেন, তিনি বলেন, বর্তমানে ইসলাম ধর্মকে নিয়ে ষড়যন্ত্র চলছে। যেখানে যা ঘটছে তা ইসলামের উপর চাপিয়ে দেওয়া েেহয়ছে। আমাদেরকে প্রমান করতে হবে ইসলাম শান্তির ধর্ম। মসজিদ মসজিদে জঙ্গীবাদ-সন্ত্রাসীদের বিরুদ্ধে মুসল­ীদেরকে সচেতন করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইডি এস.এম মনিরুজ্জামান, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার), অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন।

বক্তব্য রাখেন মাওলানা মনিরুজ্জামান সিরাজী, মুফতি মোবারক উল­াহ, আল­ামা সাজিদুর রহমান, আল­ামা মোহাম্মদ আলী, মাওলানা মুফতি আব্দুল হক। পরে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে ক্রেস্ট প্রদান করেন।

এর আগে মন্ত্রী বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদরাসা পরিদর্শন করেন ও ফখরে বাঙ্গাল মাওলানা তাজুল ইসলাম (রঃ) এর কবর জিয়ারত করেন।

এর আগে তিনি জেল রোডে সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) এর কার্যালয়ে ছয়তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর এবং দুপুরে তিনি স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক উপমন্ত্রী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হুমায়ন কবির এর আত্মজীবনী মুলক গ্রন্থ জীবন স্মৃতি-২ এর প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email