বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

বর্তমান সরকারের আমলেই বিনামূল্যে বই ও বেতনের সুযোগ পাচ্ছে শিক্ষির্থীরা

আশুগঞ্জ  প্রতিনিধি : চট্রগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেছেন, বর্তমান সরকারের আমলেই বিনামূল্যে বই নিয়ে বিনা বেতনেই উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পাচ্ছে শিক্ষির্থীরা। আর এ কারণে শিক্ষার্থী ঝরে পড়া কমে ৫শতাংশে নেমে এসেছে। রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চাতাল শ্রমিকদের জন্য নির্মিত ডে-কেয়ার সেন্টার পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন। তিনি আরো বলেন, দেশের প্রতিটি শিল্প এলাকায় শ্রমিকদের জন্য ডে-কেয়ার সেন্টার স্থাপন করলে শ্রমিকদের সন্তানরা শিক্ষায় শিক্ষিত হতে পারবে। এবং ঝরে পড়াও রোধ হবে।
এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিরুল কায়ছার, আশুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদ শাহিন শিকদার উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১০ সালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চাতাল শ্রমিকদের সন্তানদের শিক্ষার জন্য ডে-কেয়ার সেন্টার স্থাপনের উদ্যোগ নেন জেলার সাবেক জেলা প্রশাসক ও বর্তমানে চট্রগ্রাম বিভাগীয় কমশিনার আব্দুল মান্নান। বর্তমানে ডে-কেয়ার সেন্টারে চাতাল শ্রমিকদের সন্তানদের জন্য প্রথম ও দ্বিতীয় শ্রেনী পর্যন্ত পাঠদান করানো হয়।
Print Friendly, PDF & Email