বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় পানির পর খাবার নিয়ে বিপাকে কোহলিরা!

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়। এই জয় টেস্ট সিরিজে অল্প ব্যবধানে হারের তিক্ত স্মৃতি ভুলিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে বাইশ গজে অভিজ্ঞতা সুখের হলেও, ক্রিকেটাররা পড়েছেন বিপাকে। কারণ মনের মতো খাবারই যে পেলেন না কোহলিরা।

কেপটাউন টেস্টে পানির অভাব ছিল প্রকট। খরা-পরিস্থিতির জন্য পানির ব্যবহারও সীমিত ছিল ভারতের জাতীয় দলের ক্রিকেটারদের জন্য। এর মধ্যে যোগ হয়েছিল পছন্দের খাবার না পাওয়া। তবে মাঠের বাইরের এমন অভিজ্ঞতাকে সঙ্গী করেই খেলছিল কোহলি বাহিনী। এর মাঝেই বিপত্তি। কোহলিদের খাবার সরবরাহের দায়িত্বে থাকা দুই ক্যাটারিং সংস্থাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল।

জানা গেছে, প্রথম থেকেই পরিবেশিত হওয়া খাবারে অসন্তোষ ছিল ভারতীয় ক্রিকেটারদের। সেই খাবার একেবারেই পছন্দ হয়নি তাদের। এরপরেই পরিবেশনের চাকরি খোয়ায় সেই কেটারিং সংস্থা। এর পরিবর্তে সফরের বাকি দিনগুলিতে প্রিটোরিয়ার ‘গীত’ রেস্তরাঁ’ থেকে খাবার আনানোর ব্যবস্থা করা হয়েছে।

সেই রেস্তরাঁর ম্যানেজার বলেন, “স্থানীয় সংস্থার খাবারে আপত্তি ছিল ভারতীয় ক্রিকেটারদের। তাই আমাদের ভাড়া করা হয়। আশা করি, আমরা কোহলিদের মুখে হাসি ফোটাতে পেরেছি। কেবলমাত্র ভারতীয় ক্রিকেটার এবং দলের অফিসিয়ালদেরই খাবার দিচ্ছি আমরা।” বাড়ির হাতে তৈরি রান্নার স্বাদ পেয়ে কোহলিদের খেলা আরও খোলে কি না, সেটাই আপাতত দেখার বিষয়।

Print Friendly, PDF & Email